সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীকে খালেদার উকিল নোটিশ দেওয়া ঠিক হয়নি— অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার ::
প্রধানমন্ত্রীকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উকিল নোটিশ দেওয়া ঠিক হয়নি উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সৌদি আরবে খালেদা জিয়ার অবৈধ সম্পদ প্রসঙ্গে প্রধানমন্ত্রী যে অভিযোগ করেছেন নিশ্চয়ই তার পেছনে যথেষ্ট তথ্য আছে এবং সেটা প্রমাণ করা যাবে। গতকাল শনিবার সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। অর্থমন্ত্রী আরও বলেন, উকিল নোটিশ উকিলরাই দেখবেন, আইনগতভাবেই তার জবাব দেওয়া হবে।
গতকাল শনিবার সকাল ১০টায় এর উন্মোচণ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। এসময় তিনি বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার পেছনে কৃষিবিদদের অবদানের কথা স্মরণ করে বলেন, “এদেশে কৃষির অর্জন গৌরবজনক।” অর্থমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে সাজসাজ রব পড়ে যায় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। ম্যুরাল উন্মোচন শেষে বঙ্গবন্ধু কৃষি চত্বরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং সিলেট ৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতিসংঘের বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি একেএম আবদুল মোমেন, সিন্ডিকেট সদস্য ড. আহমেদ আল কবির, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমেদ, কাউন্সিলার আজাদুর রহমান আজাদ, সিকৃবি পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, সিকৃবি ছাত্রলীগের সভাপতি ডা. শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ডা. ঋত্বিক দেব। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম। বক্তারা দারিদ্র বিমোচনে কৃষি ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য কৃষিবিদদের ধন্যবাদ জ্ঞাপন করেন। সিলেট অঞ্চলের ৭০ হাজার হেক্টর অনাবাদি জমি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে চাষের আওতায় আনার জন্য সিকৃবির শিক্ষক ও গবেষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য অনুরোধ করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী অলাভজনক সরকারি প্রতিষ্ঠান দুগ্ধ খামার, পোল্ট্রি খামার ও ছাগল খামারকে বিশ্ববিদ্যালয়ের আওতাভূক্ত করে শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রম বাড়ানোর জন্য সরকারি পৃষ্ঠপোষকতা কামনা করেন। প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, “কৃষি আমাদের অর্থনীতির ভিত্তি। দেশের স্বাধীনতার সময় ১ কোটি ১০ লাখ টন খাদ্য উৎপাদন হতো। বর্তমানে কৃষি জমির পরিমাণ কমলেও কৃষিবিদদের কল্যাণে প্রায় ৩ কোটি টন খাদ্য উৎপাদন হচ্ছে।” তিনি বলেন, “২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে কৃষিবিদদের অগ্রগামী ভূমিকা পালন করতে হবে।” তিনি আরো বলেন, “কৃষি ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের নতুন প্রযুক্তি উদ্ভাবন করে কৃষকদের দোরগোড়ায় পৌঁছাতে হবে। এক্ষেত্রে বর্তমান কৃষি বান্ধব সরকার সব ধরণের সহযোগিতা প্রদান করবে।”
উল্লেখ্য, গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে খালেদা জিয়া পরিবারের সম্পদ রয়েছে এমন অভিযোগ করেন। প্রধানমন্ত্রীর এ অভিযোগের পর বিএনপি প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার আহবান জানিয়ে উকিল নোটিশ দেয়। আওয়ামী লীগ এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার ওই উকিল নোটিশ আইনিভাবে মোকাবেলার কথা জানিয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: