সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়ার্ল্ড ভিশন-অ্যাকশন এইড সহ পাকিস্তানে বন্ধ হচ্ছে ২৭ এনজিও

আন্তর্জাতিক ডেস্ক:: অনুমোদন নেই এমন কাজ করার অভিযোগ এনে ২৭টি আন্তর্জাতিক বেসরকারি সংস্থাকে ৯০ দিনের মধ্যে কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে পাকিস্তান। তবে এনজিওগুলোর কাছে পাঠানো নোটিশে কারণ উল্লেখ করা হয়নি।
দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তালাল চৌধুরী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এনজিওগুলো তাদের আওতার বাইরে কাজ করছিল এবং সেসব কাজের অনুমতি তাদের নেই। তবে তিনি কোনো নির্দিষ্ট উদাহরণ দিতে রাজি হননি।
তিনি বলেন, এনজিওগুলো সব টাকা প্রশাসনিক কাজে খরচ করে। যেসব কাজ তারা করে বলে জানিয়েছিল, তা না করে এমন কাজ করছিল যার জন্য তাদের অনুমোদন বাতিল করা হয়েছে। জেনে, না জেনে তারা পাকিস্তানের জাতীয় স্বার্থবিরোধী কাজ করছিল।
তালিকায় নাম থাকা এনজিওগুলোর সঙ্গে যোগাযোগ করেছিল রয়টর্স । এর মধ্যে যারা উত্তর দিয়েছে তারা সরকারের কারণ না জানানোর বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়া ৬৩টি আন্তর্জাতিক সহায়তা সংস্থার সংগঠন পাকিস্তান হিউম্যানিটেরিয়ান ফোরাম এর ১১টি সংস্থা সরকারের নির্দেশ পেয়েছে। তবে এতে কারণ উল্লেখ নেই৷ সব সংস্থাই আপিল করার সিদ্ধান্ত নিয়েছে।
১৯৯৭ সাল থেকে পাকিস্তানে কাজ করছে প্ল্যান ইন্টারন্যাশনাল। প্রায় ১৬ লক্ষ শিশুকে সহায়তা করছে বলে জানিয়েছে এনজিওটি। মন্ত্রণালয়ের চিঠির ব্যাপারে সংস্থাটি বলেছে, তারা আপিল করবে।
প্ল্যান ইন্টারন্যাশনাল ছাড়াও চিঠি পাওয়া অন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে অ্যাকশন এইড, ওয়ার্ল্ড ভিশন, পাথপাইন্ডার ইন্টারন্যাশনাল, ড্যানিশ রিফিউজি কাউন্সিল, অক্সফাম নোভিব, মেরি স্টোপস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: