সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৪১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিগগিরই মাতৃত্বকালীন ভাতা দেওয়া হবে

নিউজ ডেস্ক:: সরকার দেশের মানুষের উন্নয়নে অনেক কাজ করে যাচ্ছে। দারিদ্র্য বিমোচনে মাতৃত্বকালীন ভাতাকেন্দ্রিক ‘স্বপ্ন প্যাকেজ’ খুব শিগগিরই সারাদেশে বাস্তবায়ন করা হবে। বলেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।
শনিবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের সম্মেলনকক্ষে ডরপ আয়োজিত জায়াপতি সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ডরপের প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্টের (সিএসসি) ডেপুটি কো-অর্ডিনেটর ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মুকিম, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মিজানুর রহমান, ডরপের চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার প্রমুখ।
জায়াপতি সম্মাননা প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, ডরপের জায়াপতি সম্মাননা প্রশংসার দাবিদার। কারণ দেশের অন্য কোনো সংগঠন এমন সম্মাননা দেয় কি না আমার জানা নেই। কিন্তু তারা এটি করছে।
তিনি বলেন, সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন প্যাঁচ ব্যবহার করছে একটি মহল। এদের চিহ্নিত করতে হবে। শাস্তির আওতায় আনতে হবে। না হলে বারবার উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হবে। এ ছাড়াও জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে কাজ করকে হবে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মূলত পরস্পর, পরিপূরক সম্মানবোধ, পরমত সহিষ্ণুতা ও বোঝাপড়ার নামই জায়াপতি। এটি মাতৃত্বকালীন ভাতা কেন্দ্রিক স্বপ্ন প্যাকেজের প্রধান ধারক ও বাহক, দৃশ্যমান প্রতীক। সম্মাননাপ্রাপ্তরা তাদের নিজ নিজ ক্ষেত্রে তাদের কর্ম, দৃষ্টান্ত দেশ ও সমাজকে প্রভাবান্বিত করবে।
অনুষ্ঠানে নিজ নিজ অবস্থানে থেকে পরিবার, সমাজ ও দেশকে যৌথভাবে এগিয়ে নিতে অনবদ্য অবদানের জন্য ছয়জনকে দেয়া হয়েছে ডরপ জায়াপতি সম্মাননা। পাশাপাশি ডরপ ম্যান অব দ্য ইয়ার-২০১৭ দেয়া হয়েছে বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ আমিনকে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: