সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল জয় লাভ করেছে

শাবি সংবাদদাতা ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল জয় লাভ করেছে। বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেলের নির্বাচনে ভরাডুবি হয়েছে।
সিন্ডিকেটের দুইটি পদসহ একাডেমিক কাউন্সিলের চারটি পদের সবকটিতেই জয় লাভ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের দুইটি প্যানেল। তবে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল কেউ কোন পদে জয় লাভ করতে পারেন নি।

নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের দুইটি প্যানেল ‘মহান মুিক্তযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’, ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তার্চচায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ ও বিএনপি-জামায়াতপন্থী একটি প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ বাংলাদশে জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকবৃন্দ’ অংশগ্রহণ করেন।

গত বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ৯টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।
সিন্ডিকেট নির্বাচনে ক্যাটাগরি-১ (অধ্যাপক বা সহযোগী অধ্যাপক) থেকে আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেলের অধ্যাপক ড. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন।

ক্যাটাগরি-২ (যে-কোনো শিক্ষক) থেকে ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা র্চচায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের হয়ে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. মস্তাবুর রহমান জয়লাভ করেছেন। তবে একাডেমিক কাউন্সিলের চারটি সদস্য পদে সহযোগী অধ্যাপক ক্যাটাগরী ও সহকারী অধ্যাপক ক্যাটাগরীতে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের শিক্ষকরা জয়লাভ করেন। তাঁরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আনোয়ার হোসেন ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল, সহকারী অধ্যাপক হিসেবে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়রিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম ও স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত দাশ নির্বাচিত হন ।

নির্বাচনে সিন্ডিকেটের দুইটি পদের বিপরীতে ৬ জন এবং একাডেমিক কাউন্সিলের চারটি পদের বিপরীতে ১১ জন শিক্ষক প্রতিদ্ধন্দিতা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: