সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট নগরীতে ভিটামিন এ খাবে ৬৩ হাজার শিশু

স্টাফ রিপোর্টার ::
জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডে আগামীকাল শনিবার সিলেটের প্রায় ৬৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ দিন সারাদেশের মতো সিলেট নগরীর ২৭ ওয়ার্ডের স্থায়ী-অস্থায়ী ২২০ কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ কার্যক্রম চলবে বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ।
গতকাল বৃহস্পতিবার সিসিক সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে জানানো হয়েছে, এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’।
মতবিনিময় সভায় জানানো হয়েছে, এবার ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডে সিলেট নগরীর ২৭ ওয়ার্ডে ৬৩ হাজার ৮৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ৬ থেকে ১১ মাসের শিশুর সংখ্যা ৫ হাজার ৬৫৭ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের ৫৭ হাজার ১৩৪ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।
নগরীর অস্থায়ী টিকাকেন্দ্র রয়েছে ১০২টি, স্থায়ী টিকাকেন্দ্র ৩০টি, অতিরিক্ত টিকাকেন্দ্র ৫৫টি, ও ভ্রাম্যমাণ ঠিকাকেন্দ্র রয়েছে ৩৩টি। টিকাদানে প্রতি কেন্দ্রে ২ জন করে ৪৪০ জন স্বেচ্ছাসেবী কাজ করবেন।
সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ধ্রুব পুরকায়স্থের পরিচালনায় মতবিনিময়ে সভাপতিত্ব করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: