সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় ভিসা প্রসেসিংয়ের নামে টাকা আত্মসাত : আটক ১

বড়লেখা প্রতিনিধি ::

বড়লেখায় প্রবাস ফেরত আব্দুল করিমের সৌদি আরব যাওয়ার নতুন একটি ভিসা প্রসেসিংয়ের জন্য প্রায় ৩ লাখ টাকা হাতিয়ে ফ্লাইটের তারিখ দিয়ে লাপাত্তা হয় আদম বেপারি রফিকুল ইসলাম। অবশেষে কয়েকজন সহযোগি নিয়ে তিনি বুধবার রাতে ঢাকা থেকে তাকে আটক করে গ্রামের বাড়িতে নিয়ে আসেন। প্রতারক রফিকুল ইসলাম উপজেলার কাশেনগর গ্রামের আব্দুল মালিকের ছেলে। ভুক্তভোগী আব্দুল করিম একই গ্রামের সোমগাজীর ছেলে। বৃহস্পতিবার বিকেলে ব্যবসায়ীকে আটক রেখে মারধরের অভিযোগে পুলিশ রফিকুল ইসলামকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার, ভুক্তভোগী বিদেশ যাত্রী ও পুলিশ সুত্রে জানা গেছে, সৌদি আরবের নতুন একটি ভিসা প্রসেসিং বাবত ২ লাখ ৫০ হাজার টাকা নির্ধারণ করে প্রবাস ফেরত আব্দুল করিমের নিকট থেকে ১ লাখ টাকা অগ্রিম নেন রফিকুল ইসলাম। ভিসার প্রসেসিং সম্পন্ন করে ফ্লাইটের তারিখ জানিয়ে ৬ ডিসেম্বর তিনি অবশিষ্ট টাকা নেন। এরপর কৌশলে আরো ৪০ হাজার টাকা হাতিয়ে যোগাযোগ বন্ধ করায় ভুক্তভোগী আব্দুল করিম দিশেহারা হয়ে পড়েন। তিনি বুধবার রাতে কয়েকজন সহযোগি নিয়ে ঢাকার পল্টন এলাকা থেকে আদম বেপারি রফিকুল ইসলামকে ধরে নিয়ে বাড়িতে আটক রাখেন।

এদিকে রফিকুল ইসলামের স্বজনরা বিদেশ যাত্রী আব্দুল করিম জোরপুর্বক আটক রেখে মারধরের অভিযোগ করায় বড়লেখা থানা পুলিশ বৃহস্পতিবার বিকেলে কাশেমনগর গ্রাম থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

বড়লেখা থানার এস.আই মিন্টু চৌধুরী জানান, অভিযোগ পেয়ে তিনি রফিকুল ইসলামকে উদ্ধার করেন। শরীরে জখম থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। নিজেকে ট্রাভেল্স ব্যবসায়ী দাবী করে তিনি বলেন আব্দুল করিমের নিকট থেকে ভিসা প্রসেসিং বাবত ২ লাখ ৮৫ হাজার টাকা নিয়েছেন ঠিকই কিন্তু যে কোন কারণে ফ্লাইট দিতে পারেননি।

বিদেশ যাত্রীর মারধরে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ট্রাভেলস ব্যবসায়ী রফিকুল ইমলাম এসব বিষয় পত্রিকায় না লিখতে অনুরোধ করেন।

স্থানীয় ওয়ার্ড মেম্বার ছওয়াব আলী জানান, বিদেশ নেয়া ও ভিসা প্রসেসিংয়ের নামে রফিকুল ইসলাম অনেকের নিকট থেকে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে। অনেকেই তার প্রতারণার শিকার হয়েছেন। আব্দুল করিম বাধ্য হয়ে তাকে ধরে নিয়ে গ্রামপঞ্চায়েতে সোপর্দ করেছে। তবে তাকে মারধর করা ঠিক হয়নি।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: