সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
সোমবার, ২৮ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেপালি শিক্ষার্থীর আত্মহত্যা, কলেজ কর্তৃপক্ষের ‘রাখঢাক’

নিউজ ডেস্ক:: রাজধানীর ভাটারায় পাইওনিয়ার ডেন্টাল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নেপালি নাগরিক বিনিশার (২১) আত্মহত্যার ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ‘রাখঢাক করছে’ বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) কলেজের টার্ম-২ পরীক্ষায় সহপাঠীদের সঙ্গে অংশ নিলেও আধঘণ্টা আগে পরীক্ষার হল থেকে বেরিয়ে যান বিনিশা। এরপর অন্য রুমমেটদের অনুপস্থিতে হোস্টেলে নিজ কক্ষে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

সে সময় বিনিশার সহপাঠীরা জানায়, কলেজ কর্তৃপক্ষ ইচ্ছে করে বিভিন্ন পরীক্ষায় ফেল করিয়ে বাড়তি টিউশন ফি আদায় করছে। কলেজের সব শিক্ষার্থীরই কোর্স সম্পন্ন করতে নির্ধারিত সময়ের চেয়েও দুই-তিন বছর বেশি সময় লাগে। প্রতিনিয়ত টিউশন ফি’র বোঝার কারণে বিনিশা আত্মহত্যা করতে পারেন।

তবে কলেজ কর্তৃপক্ষের দাবি, মঙ্গলবার কলেজের অভ্যন্তরীণ পরীক্ষা চলাকালে হলে অসদুপায় অবলম্বন করার কারণে দায়িত্বরত শিক্ষক বিনিশাকে ধমক দেন। ধমক দিলেও তাকে হল থেকে বের হয়ে যেতে বলেননি। তারপরেও পরীক্ষা শেষ হওয়ার আগেই হল থেকে বের হয়ে যায় বিনিশা। সম্ভবত সে রাগ থেকেই বিনিশা রুমে ফিরে আত্মহত্যা করেছে।

তবে ঘটনার পরদিন বুধবার (২০ ডিসেম্বর) কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে সন্দেহজনক আচরণ দেখতে পেয়েছেন বলে অভিযোগ করেছেন অনেক ছাত্র। তাদের ভাষ্য, বিনিশার আত্মহত্যার ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ‘রাখঢাক’ করতে চাইছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্র সংবাদিকদের বলেন, কলেজে ফাইনাল পরীক্ষা চলছিল। এ ঘটনার পর কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বুধবার কলেজ কর্তৃপক্ষ ফাইনাল পরীক্ষাসহ অভ্যন্তরীণ সব ধরনের পরীক্ষা বাতিল করেছে। একইসঙ্গে সব বর্ষের শিক্ষার্থীদের ক্লাসও বন্ধ ঘোষণা করেছে। কলেজের ছাত্র ও ছাত্রী হোস্টেল বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের কলেজ ২৪ ঘণ্টা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকে। কিন্তু ঘটনার পর থেকে সব সিসিটিভি ক্যামেরা বন্ধ করে দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজটির এক ইন্টার্ন ডাক্তার গণমাধ্যমকে বলেন, কলেজে কোনো শিক্ষার্থী নেই, শুধুমাত্র আমরা ইন্টার্ন ডাক্তাররাই আছি। একটা আত্মহত্যার ঘটনার পর সবকিছু শাটডাউন করে দেওয়া আসলেই সন্দেহজনক।
তিনি বলেন, যদি ধমকের কারণেই বিনিশা আত্মহত্যা করে থাকেন তাহলে সিসিটিভি ফুটেজে আমরা সেই ধমকটা দেখতে চাই। দেখতে চাই কেমন ধমক ছিল। আমরা এ আত্মহত্যার আসল রহস্য উন্মোচন চাই, সঠিক বিচার চাই।

এদিকে বিনিশার আত্মহত্যার আসল রহস্য উদঘাটনের দাবিতে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কর্মসূচি পালনের ডাক দিয়েছেন পাইওনিয়ার ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা। এজন্য সকাল দশটার মধ্যে সবাইকে কলেজ ক্যাম্পাসে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে ডিএমপির বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) আশরাফুল করিম গণমাধ্যমকে বলেন, আত্মহত্যার ঘটনায় ভাটারা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ এবং তার সহপাঠীদের সঙ্গে আমরা কথা বলেছি। সম্ভাব্য সব বিষয় মাথায় রেখে আমাদের তদন্ত চলছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: