সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমি জনগণের সেবক: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের টাকায় বেতন নিই, তাদের টাকায় আমি চলি। তাই তাদের কতটুকু সেবা দিতে পারলাম সেটাই সবসময় ভাবি। আমি জনগণের সেবক।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, তৃণমূলে মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হলে সত্যিকার অর্থে দেশেই উন্নয়ন হবে। আপনারা যারা তৃণমূলে কাজ করতে যাবেন এই বিষয়টি মনে রাখবেন।

তিনি বলেন, স্বাধীনতার পর জাতির পিতা খুব কম সময় পেয়েছেন। এত অল্প সময়ের মধ্যেও দেশকে একটা ফর্মে নিয়ে আসেন তিনি। যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে গড়ে তুলতে পেরেছিলেন তিনি। এ অবস্থাতেও দেশকে মাত্র ৯ মাসে সংবিধান উপহার দিয়েছেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্বীকৃতি আদায় করেছেন।

শেখ হাসিনা, আজ সারাবিশ্বে আমাদের কেউ দরিদ্র দেশ বলে করুণা করে না, ভিন্ন দৃষ্টিতে দেখে না, ঝড়-বৃষ্টির দেশ ও সাহায্য চাইবার দেশ হিসেবে কেউ দেখে না। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবেই মনে করে।

তিনি আরও বলেন,যারা স্বাধীনতা চায়নি তারা ক্ষমতায় আসলে দেশ উন্নত হবে কিভাবে? ২১ বছর পর ক্ষমতায় এসে বাংলাদেশকে উন্নত করার ঘোষণা দিয়েছিলাম। আমরা জনগণের সেবক হিসেবে এসেছি। সেভাবেই কাজ করতে শুরু করি। মাঝে আবার একটি ছেদ ঘটলো। ২০০৯ সালে ক্ষমতায় এসে আবার জনগণের সেবক হিসেবে কাজ শুরু করেছিলাম। ২০১৪ সালে শত প্রতিকূলতা মোকাবিলা করে ক্ষমতায় আসতে পেরেছি বলেই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এম আশিকুর রহমান প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: