সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারাল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক:: হাংগেরিইতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারিয়ে দিল নিউজিল্যান্ড। ক্যারিবিয়দের ছুঁড়ে দেয়া ২৪৯ রানের সহজ লক্ষ্য স্বাগতিকরা পেরিয়ে গেছে ২৪ বল আর ৫ উইকেট হাতে রেখেই।

টস থেকে শুরু করে সব কিছুই গেছে নিউজিল্যান্ডের পক্ষে। ঘরের কন্ডিশনের সুবিধা, দর্শক সমর্থন সব মিলিয়ে মাঠে দুর্দান্ত পারফম্যান্সই দেখিয়েছে কেন উইলিয়ামসনের দল।

 

অথচ শুরুটা খুব একটা খারাপ ছিল না ওয়েস্ট ইন্ডিজের। বিপিএল খেলে যাওয়া ক্রিস গেইল আর এভিন লুইস উদ্বোধনী জুটিতে তুলেন ৪০ রান। ২২ রান করা গেইলকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন ডগ ব্রেসওয়েল। সেই শুরু। এরপর শাই হোপ (০), অধিনায়ক জেসন হোল্ডারের (৮) উইকেটও নেন এই পেসার। শেষ সময়ে তুলে নেন ক্যারিবিয়দের হয়ে লড়াই করা রভম্যান পাওয়েলকে।

পাওয়েল করেন ৫৯ রান। এভিন লুইস খেলেন দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস। ১০০ বল মোকাবেলায় গড়া ইনিংসে ৭টি চার আর একটি ছক্কা মারেন মারকুটে এই ওপেনার। ব্রেসওয়েলের ৪ উইকেটের সঙ্গে ৩টি উইকেট নেন টোড অ্যাস্টল। ২টি নেন লুকি ফার্গুসন।

জবাব দিতে নেমে শতরানের উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় নিউজিল্যান্ড। কলিন মুনরো আর জর্জ ওয়ার্কারের এই জুটিতে আসে ১০১ রান। ওয়ার্কার ৫৭ আর মুনরো হাফসেঞ্চুরির দোড়গোড়ায় এসে (৪৯) সাজঘরে ফেরেন। কেন উইলিয়ামসন করেন ৩৮ রান।

তবে পরের সময়টায় দারুণ খেলে একেবারে জয় নিয়েই মাঠ ছাড়েন রস টেলর। যদিও আক্ষেপ একটু রয়েই গেছে তার। মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরিটা পূরণ করতে পারেননি কিউই দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

শেষদিকে টম লাথাম আর হেনরি নিকোলস সমান ১৭ রান করে আউট হলেও ততক্ষণে জয়ের পথ পরিষ্কার হয়ে গেছে নিউজিল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন জেসন হোল্ডার আর অ্যাশলি নার্স।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: