সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্তুগালে সেভ বাংলাদেশের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা

প্রবাস ডেস্ক:: পর্তুগালে সেভ বাংলাদেশের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জয়ের ৪৬তম বার্ষিকীতে বিভ্ন্নি দেশের প্রবাসীরা শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদদের। যাদের জন্য আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এ উপলক্ষে প্রবাসের সমাজিক সংগঠনগুলোও বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করেছে।

আটলান্টিক পাড়ের দেশ পর্তুগালে বাংলাদেশিদের সামাজিক সংগঠন ‘সেভ বাংলাদেশ’ বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজন করেছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

লিসবনে বাংলাদেশি অধ্যুষিত মার্তৃম-মুনিজ, রুয়া দ্য বেনফরমসো, কাজা দ্য কবিলহা হলে স্থানীয় সময় রোববার রাত আটটায় অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা। সংগঠনের যুগ্ম-আহ্বায়ক তাহের আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব মিজানুর রহমান। শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওলানা মোস্তাফিজুর রহমান।

সভায় বক্তারা বলেন, দেশ স্বাধীন হয়েছে ঠিকই কিন্তু স্বাধীনতার প্রকৃত স্বাদ এখনও আমরা পায়নি। দেশটা অপশক্তিতে ভরে গেছে। এ অপশক্তিমুক্ত না করা পর্যন্ত স্বাধীনতার ফল ভোগ করতে পারা যাবে না।

Portugal

আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পর্তুগালের প্রবীণ কমিউনিটি নেতা ও পর্তুগাল বিএনপির সভাপতি ওলিউর রহমান চৌধুরী। এছাড়া আরও বক্তব্য রাখেন ব্যবসায়ী আব্দুস সামাদ, সালাহ উদ্দিন, সুনামগঞ্জ সমিতির সভাপতি জাহির আলী, শামসুল ইসলাম, কলামিস্ট মাহবুব সুয়েদ, মোশাররাফ হোসেন, শাহিদ হাসান, কামরুল আলী, আলা উদ্দিন, আলী হায়দার মাহবুব, মোজাহিদুল ইসলাম বাবলু, জাভেদ সরকার, আমিরুল হক, আব্দুস সালাম, আসাদ উল্লাহ, আব্দুস সালাম প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে পর্তুগাল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, রাজনৈতিক ও কমিউনিটি নেতাদের ভেতর থেকে আরও উপস্থিত ছিলেন প্রবীণ কমিউনিটি নেতা মো. আলম মিয়া, মো. জোবায়ের মিয়া, আমির সুহেল, খালেদ আহমেদ মিনহাজ, মঞ্জুরুল হোসেন জিন্নাহ, সুমন আহমেদ, সাইফুল হক প্রমুখ।

সমাপনী পর্বে গান পরিবেশন করেন পর্তুগালে বাংলাদেশিদের সাংস্কৃতিক সংগঠন লিসবন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ-জাতির সার্বিক কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইব্রাহিম মোল্লা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: