সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাউল কামাল পাশা স্মৃতি সংসদের শিক্ষা ও গবেষণা উপদেষ্টার মৃত্যুতে শোক

সুনামগঞ্জ সংবাদদাতা:: প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের পরিচালক এবং বাউল কামাল পাশা গীতিগ্রন্থের সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুজিবুর রহমান বুধবার সকাল ১০টায় কলকাতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন। ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি সুনামগঞ্জস্থ বাউল কামাল পাশা স্মৃতি সংসদের শিক্ষা ও গবেষণা উপদেষ্টা,ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতি,এশিয়াটিক সোসাইটি,জালালাবাদ এসোসিয়েশন ও বাংলা একাডেমীর নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও সুনামগঞ্জ সমিতি ঢাকার সাবেক প্রধান নির্বাচন কমিশনার পদে অধিষ্টিত ছিলেন। তিনি ২০ তম বিসিএস এর একজন সফল শিক্ষা ক্যাডার ছিলেন। তার পিতা আব্দুস ছামাদ চৌধুরী ছিলেন শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়ন পরিষদের একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান। তার আকস্মিক মৃত্যুতে নিজ গ্রাম আটগাঁওসহ দিরাই,শাল্লা,সুনামগঞ্জ ও রাজধানী ঢাকায় শিক্ষা ও সংস্কৃতির সাথে জড়িত সকল মহলের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এক যুক্ত বিবৃতিতে মরহুম মুজিবুর রহমান চৌধুরীর মৃত্যুতে সুগভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান,বাউল কামাল পাশা স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা আহবায়ক সাংবাদিক আল-হেলাল,ভারপ্রাপ্ত সভাপতি বাউল সাহেব উদ্দিন,সাধারন সম্পাদক আবুল কাশেম চৌধুরী,সাংগঠনিক সম্পাদক সেলিম মিয়া,বাউল সিরাজ উদ্দিন,লোকগীতি গবেষক ফারুক আহমদ চৌধুরী, শিক্ষাবিদ মোকাম্মেল হোসেন চৌধুরী মেনন ও ওমর ফারুকসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিবর্গ।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: