সর্বশেষ আপডেট : ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিকি হ্যালিকে ইসরায়েলি প্রধানমন্ত্রীর ধন্যবাদ

আন্তর্জাতিক ডেস্ক:: জাতিসংঘের মার্কিন দূত নিকি হ্যালিকে ধন্যবাদ জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি এবং একই সঙ্গে তেল আবিব থেকে মার্কিন দূতাবাস সরিয়ে জেরুজালেমে নেয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণার বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তার পরিষদের একটি খসড়া প্রস্তাবে ভেটো দিয়েছে যুক্তরাষ্ট্র। সে কারণেই দেশটির বিশেষ দূতকে ধন্যবাদ জানিয়েছে ইসরায়েল। খবর মিডেল ইস্ট মনিটর।

সম্প্রতি নেতানিয়াহু টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে তিনি নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের হয়ে ভেটো দেয়া এবং ইসরায়েলের প্রতি পূর্ণ সমর্থন প্রদানের জন্য নিকি হ্যালিকে ধন্যবাদ জানান।

 

ওই ভিডিওতে নেতানিয়াহু বলেন, ধন্যবাদ মার্কিন দূত হ্যালি। আপনি অন্ধকার দূর করে আলো জ্বালিয়েছেন। একাই অনেককে পরাজিত করেছেন। সত্য মিথ্যাকে পরাজিত করেছে। ধন্যবাদ প্রেসিডেন্ট ট্রাম্প, ধন্যবাদ নিকি হ্যালি।

আগে থেকেই এ বিষয়টি নিশ্চিত ছিল যে এই খসড়া প্রস্তাবে সমর্থন দেবে না ট্রাম্প প্রশাসন। সোমবার নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে ওই প্রস্তাবের পক্ষে ভোট হয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দেয়ার দু’সপ্তাহের ব্যবধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি খসড়া প্রস্তাব উপস্থাপন করে মিসর। ট্রাম্প তেল আবিব থেকে দূতাবাস সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন অথচ বিভিন্ন দেশের দূতাবাস তেল আবিবেই অবস্থিত।

যুক্তরাষ্ট্র ছাড়া নিরাপত্তা পরিষদের বাকি দেশগুলো ওই প্রস্তাবণার পক্ষেই সমর্থন জানিয়েছে। কিন্তু যুক্তরাষ্ট্র নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হওয়ায় এই খসড়া প্রস্তাব বাতিল হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: