সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় ১৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বিজয় দিবস উদযাপন : সালাহ উদ্দিন সুমনকে সম্মাননা প্রদান

দেলোয়ার হোসাইন:
ব্যতিক্রমধর্মী আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে বড়লেখার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ১৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর শনিবার সকাল ৯টায় নান্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন কোমলমতি ছাত্রছাত্রী আর শিক্ষক এবং অভিভাবকদের এক মিলন মেলায় পরিণত হয়। ১৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে ও শাহবাজপুরের কৃতি সন্তান লন্ডন প্রবাসী লিগ্যাল কন্সালটেন্ট, ইউনিভার্সাল সলিসিটর মো. সালাহ উদ্দিন সুমনের সার্বিক পৃষ্ঠপোষকতায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন করা হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে সৃজনশীল প্রতিযোগিতা দ্বারা সাজানো অনুষ্ঠানটি ছিলো বেশ উপভোগ্য।

নান্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য নজরুল ইসলাম চুনুর সভাপতিত্বে এবং কুমারশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জাহাঙ্গীর আলম লস্করের উপস্থাপনায় বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার মুহাম্মদ শহীদুল্লাহ, শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল বাছিত, সিনিয়র শিক্ষক হেলাল উদ্দিন, আতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদ আহমদ, চরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, হাজী আব্দুল মজিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, নান্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হাজেরা বেগম, মডেল কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক আহমেদ রুহেল, মেরিট কেয়ার একাডেমির পরিচালক আহমদ হাসান জুয়েল প্রমূখ। শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করেন, আল্লাদাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আসুক উদ্দিন, ভূগা চান্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আব্দুল মুকিত ও পাবিজুরীপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মন্টু দাস।

অনুষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে লন্ডন প্রবাসী লিগ্যাল কন্সালটেন্ট, ইউনিভার্সাল সলিসিটর মো. সালাহ উদ্দিন সুমন বলেন, অর্থনৈতিক অসচ্ছলতা সাময়িক বাধা হলেও অগ্রযাত্রা রুদ্ধ করতে পারে না। তিনি শিক্ষার্থীদের দৃঢ় সংকল্প নিয়ে পড়াশোনা করার পাশাপাশি বড় মানুষ হওয়ার স্বপ্ন দেখতে উৎসাহিত করেন।

সভায় বক্তারা বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশেকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই। সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে দাঁড় করাতে চায়। সেই লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। তাই সরকারের পরিকল্পনাকে বাস্তবায়ন করতে একটি শিক্ষিত প্রজন্ম গড়ে তুলতে হবে। শিক্ষার মানোয়ন্নয়নে সরকার ও শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরকেও এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের পক্ষ থেকে লন্ডন প্রবাসী লিগ্যাল কন্সালটেন্ট, ইউনিভার্সাল সলিসিটর মো. সালাহ উদ্দিন সুমনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং সার্বিক পৃষ্ঠপোষকতার জন্য কৃতজ্ঞতা জানানো হয়। সভায় মো. সালাহ উদ্দিন সুমনের পিতা অবসরপ্রাপ্ত পোষ্ট মাস্টার আজমল আলীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: