সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে বাংলাদেশের বিজয় দিবস উদযাপিত

প্রবাস ডেস্ক:: পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন যথাযথ মর্যাদা ও উৎসাহ -উদ্দীপনার সাথে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। হাইকমিশন প্রাঙ্গণে ১৬ ডিসেম্বর শনিবার দিনব্যাপী বিজয় দিবসের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এ উপলক্ষে চান্সারি প্রাঙ্গণ ক্ষুদ্রাকৃতির জাতীয় পতাকা, বিজয় দিবসের পোস্টার ও অন্যান্য সামগ্রী দিয়ে মনোরম ভাবে সাজানো হয়।
সকালে চান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন হাই কমিশনার তারিক আহসান। এসময় মিশনের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
বিজয় দিবস উপলক্ষে চান্সারি প্রাঙ্গণে এক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। হাই কমিশনার তারিক আহসান প্রদর্শনীর উদ্বোধন করেন। সত্তরের নির্বাচন থেকে শুরু করে৭১’এর বিজয়ের দিন পর্যন্ত ঘটনাবলীর উপর ভিত্তি করে তোলা উল্লেখযোগ্য সংখ্যক আলোক চিত্র প্রদর্শনীতে স্থান পায়।
বিকেলে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।
সভায় বক্তারা মুক্তিযুদ্ধের পটভূমি, মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথাসহ সংশ্লিষ্টদের অবদানের কথা বর্ণনা করেন। সংক্ষিপ্ত বক্তৃতা কালে হাই কমিশনার তারিক আহসান দেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তিনি ত্রিশ লক্ষ শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও দুই লক্ষ সম্ভ্রম হারানোমা-বোনের প্রতিও বিনম্র শ্রদ্ধা জানান।
তারিক আহসান বলেন, মুক্ত-স্বাধীন সার্বজনীন বাংলাদেশ অপার সম্ভাবনা নিয়ে এখন উন্নয়নের পথে দৃঢ় পদক্ষেপে দ্রুত এগিয়ে চলেছে। লাখো শহিদের আত্মত্যাগ ও মুক্তিযুদ্ধের চেতনামনে-প্রাণে লালন করে সঠিক পথে এগিয়ে যেতে পারলেই সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: