সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় সংগীতের ব্যতিক্রমী পরিবেশনা (ভিডিও)

বিনোদন ডেস্ক ::
কোনও বাদ্যযন্ত্র নেই, নেই কোনও সফটওয়্যারের কারসাজি। কেবল মুখ আর হাতের সাহায্যে একটি গানকে পূর্ণাঙ্গ রূপ দেয়া। নিঃসন্দেহে কঠিন কাজ। হ্যাঁ, এই কঠিন কাজটিই যেন বারবার করে দেখাচ্ছেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীত পরিচালক অদিত রহমান।

গত বছরের বিজয় দিবসে অদিতের আয়োজনে কাপেলা কভার করেন দেশের অনেক জনপ্রিয় শিল্পী। কোনও মিউজিক ছাড়া মুখ আর হাতের সাহায্যে সাউন্ড তৈরি করে গান গাওয়ার এই ধারাকে কাপেলা বলে। গত বছর তারা ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গানটি কভার করেন।

এক বছর পর আবারও বিজয় দিবস উপলক্ষে নতুন কাপেলা কভার নিয়ে এসেছেন অদিত রহমান। এবারের কভার আরও বেশি বিশেষ। কারণ এবার তারা তৈরি করেছেন বাংলাদেশের জাতীয় সংগীতের কাপেলা কভার। একজন-দু’জন নয়, ৩১ জন শিল্পীর সমন্বয়ে তৈরি হয়েছে এই কভার। সম্পূর্ণ মুখ আর হাতের মাধ্যমে তারা গেয়েছেন- ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’।

রোববার (১৭ ডিসেম্বর) রাতে অদিতের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে এই কাপেলা কভার। এরই মধ্যে অনেকের কাছ থেকেই প্রশংসা পাচ্ছে এটি। ‘শিল্প শুধু পণ্যের জন্যে নয়। শিল্প বাঁচুক, বাঁচুক শিল্পী। তাইতো পরিপূর্ণভাবে শিল্পমুখী আমাদের এই প্রয়াস। সম্পূর্ণভাবে বাণিজ্যিক চিন্তা মুক্ত’– এমন বিশ্বাসেই গানটি করেছেন তারা।

উল্লেখ্য, জাতীয় সংগীতের এই কাপেলা কভার তৈরিতে লেগেছে টানা পাঁচ দিন। এতে কণ্ঠ দিয়েছেন তাহসান, বালাম, অটামনাল মুন, এলিটা, অদিত, জুলি, জেফার, তৌফিকের মতো জনপ্রিয় শিল্পীরা।

উপভোগ করুন জাতীয় সংগীতের কাপেলা কভার-




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: