সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উৎসাহ-উদ্দীপনায় জাপানে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক:: জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস নানা কর্মসূচির মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করেছে। এ উপলক্ষে শনিবার দূতাবাস প্রাঙ্গণে পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা পতাকা উত্তোলন করেন। পরে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দূতাবাসের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে পরবর্তী অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পড়ে শোনানো হয়। এ সময় রাষ্ট্রদূত সবার উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন। বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রামের ইতিহাসের কথা তুলে ধরে তিনি সবাইকে দেশের উন্নয়নে অবদান রাখার এবং জাপানে বাংলাদেশের মর্যাদা অটুট রাখার আহ্বান জানান।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাইকার ভাইস প্রেসিডেন্ট হিদেতোশি ইরিগাকি, জাপান-বাংলাদেশ সোসাইটির সভাপতি রাষ্ট্রদূত মাতসুহিরো হরিগুচি এবং জাপান প্রবাসী নেতারা। রাষ্ট্রদূত হরিগুচি তার বক্তব্যে বাংলাদেশের কঠোর সংগ্রামের বর্ণনা দেন এবং বাংলাদেশের বর্তমান উন্নয়নের প্রশংসা করেন।

জাপানের মাটি ও মানুষের কাছে বাংলাদেশের সাহিত্য সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার আপ্রাণ প্রয়াসের জন্য স্বরলিপি কালচারাল একাডেমি ও উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপ জাপানকে জাপানে বাংলাদেশের দূতাবাসের পক্ষ থেকে প্রথমবারের মতো অ্যাম্বাসিডর অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্ববোধক গান, কবিতা ও ছড়া আবৃত্তির আয়োজন করা হয়। স্বরলিপি কালচারাল একাডেমি ও উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপ জাপান ছাড়াও টোকিও ইউনির্ভাসিটির ফরেন স্টাডিজ অনুষদের একটি দল বাংলায় গান পরিবেশন করেন। অনুষ্ঠানে উপস্থিত দেশি-বিদেশি অতিথিরা এ আয়োজন উপভোগ করেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: