সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চুনারুঘাটে মুক্তিযোদ্ধাদের আলোকচিত্র প্রদর্শনী: আজ সমাপনী অনুষ্ঠান

চুনারুঘাট প্রতিনিধি:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় বসবাসরত বীরসৈনিকদের স্মৃতির সংরক্ষণের লক্ষ্যে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। আলোকচিত্র বিষয়ক সংগঠন ‘চুনারুঘাট ফটোগ্রাফিক সোসাইটি’ ও পদক্ষেপ গণপাঠাগারের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গণে হবিগঞ্জের মধ্যে এই প্রথম দুইদিনব্যাপী বীরসৈনিকদের আলোকাচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। আজ (রবিবার) বিকাল ৪ ঘটিকায় সমাপনী অনুষ্ঠান শহীদ মিনারের প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

 

১৬ডিসেম্বর সকাল ১১টায় শহীদ মিনার প্রাঙ্গনে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন সাবেক কমান্ডার আব্দুল গফফার।

এ সময় উপস্থিত ছিলেন সাহিত, সাংস্কৃতির পরিষদের সাধারণ সম্পাদক বিদুৎ পাল, গণপাঠাগারের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মিলন, জলের গানের কর্ণধার ও সিপিএসের উপদেষ্টা সাইফুল জার্নাল,সিসিটিএন পরিচালক মো নাসির উদ্দীন, চুনারুঘাট ফঠোগ্রাফিক সোসাইটি সভাপতি সোরাইজাম উৎপল সিংহ ও সাধারণ সম্পাদক এইচ আর আর আফজল, সহ-সাধারণ সম্পাদক আল মোসাফ্ফা নিপু, প্রচার ও প্রকাশা সম্পাদক অপুর্ব সিংহ, দপ্তর সম্পাদক রুবেল তালুকদার, বিভিন্ন স্থান থেকে আগত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মো নুরুন্নবী, আতাউর রহমান প্রমুখ।

এদিকে শনিবার দুপুর ২ ঘটিকায় হবিগঞ্জ ৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের মাননীয় সংসদ-সদস্য এডভোকেট মাহবুব আলী বীর মুক্তিযোদ্ধাদের আলোকচিত্র দেখতে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ মিনারে আসেন। এ সময় তিনি ছবি দেখেন এবং আশেপাশে কয়েকজন বীরসৈনিকদের সাথে কথোপকথন করেন।

পরিদর্শনকালে এডভোকেট মাহবুব আলী বলেন, এটি ভালো উদ্যোগ। প্রতি বছর এটি করা আয়োজন করা হউক।

 

বিকাল ৪ ঘটিকায় ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী শহীদ মিনারে সংগৃহীত বীরসৈনিকদের আলোকচিত্র পরিদর্শন করেন। এ সময় সিপিএসের সদস্যদের সাথে কথা বলেন।

সারাদিনব্যাপি আলোকচিত্র প্রদর্শনীতে বিপুল উৎসাহ উদ্দীপনায় চুনারুঘাটের বীরসৈনিকরা শহীদ মিনারের এসে নিজেদের ছবি দেখছেন ও অন্যদের অনুপ্রানিত করছেন। বীরসৈনিকদের আলোকচিত্র প্রদর্শনী দেখতে জনসাধারণগণ ভরপুর ছিল।

 

এদিকে জীবিত বীরসৈনিকদের ছবি দেখে অনেকই মৃত যুক্তিযোদ্ধা সন্তানরা তাদের বাবা ছবি নিয়ে আসেন এবং পরে সেগুলো আলোকচিত্রে প্রদর্শনীতে টাঙ্গিয়ে দেওয়া হয় । আবার অনেকে মৃত মুক্তিযোদ্ধার ছবি দিবেন বলে জানান। এদিকে সিপিএসের সদস্যরাও ছবি টাঙ্গানো হবো বলে জানানো হয়।

 

৭ জন অভিভাবক তাদের সন্তানদেরকে আলোকচিত্র প্রদর্শনী বীরসৈনিকদের ছবি দেখাচ্ছেন এমন সময় কথোপকথনের তারা বলেন, সিপিএস ও পিজিপি’র একটি ভালো উদ্যোগ নিয়েছে । শিশুরা চুনারুঘাটের মুক্তিযোদ্ধাদের ছবি মাধ্যমে দেখতে পেলো। এরকম প্রদর্শনীটা যেন প্রতি বছর ১৬ ডিসেম্বর েআয়োজন করা হয়।

 

সিপিএসের সুত্রে জানা যায়, এ পর্যন্ত ২২০ টি ছবি সংগ্রহ করা হয়েছে। এ মধ্যে ২ জন মারা গেছেন। এদিকে সময় সংক্ষিপ্ত থাকায় মৃত মুক্তিযোদ্ধাদের ছবি সংগ্রহে করা যায় নি । তাদের ছবি সংগ্রহে অচিরেই শুরু হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: