সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপির রাজনৈতিক ‘বিশ্বাসযোগ্যতা’ নষ্ট হচ্ছে : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক:: প্রতিনিয়ত নির্বাচনে কারচুপির অভিযোগ করায় বিএনপির রাজনৈতিক ‘বিশ্বাসযোগ্যতা’ নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে রাজধানীর গাবতলীতে বিআরটিসি বাস ডিপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিনিয়ত নির্বাচন নিয়ে কারচুপির অভিযোগ তোলায় আপনাদের রাজনৈতিক বিশ্বাস যোগ্যতা নষ্ট হচ্ছে। এসব অবান্তর অভিযোগে নির্বাচন নয়, বিএনপির সদিচ্ছা ও বিশ্বাসযোগ্যতা প্রশ্নবিদ্ধ হবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ করা বিএনপির পুরানো অভ্যাস। নির্বাচন এলেই তারা ভাঙ্গা রেকর্ড বাজায়। রংপুরেও তারা সেই রেকর্ড বাজাচ্ছে। তারা নির্বাচনে হেরে যাওয়ার আগে আরেকবার হারে, আবার জেতার আগেও একবার হারে।

তিনি বলেন, এর আগে তারা চট্টগ্রাম সিটি নির্বাচনে (মঞ্জুরুল আলম বিজয়ী হয়েছিল) রেজাল্টের আগ পর্যন্ত অবিরাম অভিযোগ করেছিল। গাজীপুর, কুমিল্লা ও নারায়াণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও তারা একই অভিযোগ করেছিল।

তিনি আরও বলেন, ‘আমি রংপুর সিটি কর্পোরেশনের ভোটারদের শেখ হাসিনার সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করতে চাই সাম্প্রতিককালে নারায়ণগঞ্জ ও কুমিল্লায় যে রকম নির্বাচন হয়েছিল, রংপুর সিটি কর্পোরেশনেও একই রকম অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রংপুরের জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে- সেই পরিবেশ সৃষ্টিতে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে এবং এতে কোনো হস্তক্ষেপ থাকবে না’।

উল্লেখ্য গত শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীনদের আচারণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে। অথচ নির্বাচন কমিশন নির্বিকার। আর স্থানীয় প্রশাসন দিয়ে বিএনপি দলীয় প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ‘গত সাড়ে পাঁচ বছরে আমি কখনও রাস্তার রং সাইড ব্যবহার করিনি। দেশের মানুষ যদি যানজট সহ্য করতে পারে, তাহলে আমি কেন পারব না। এক ঈদের সময় আমি বাইপাল থেকে চন্দ্রায় গিয়েছিলাম চার ঘণ্টায়, যেখানে রং সাইড ব্যবহার করলে আমি ১৫ মিনিটে যেতে পারতাম। এখন যখন দুদক রাস্তায় নামায় অনেক ভিআইপির টনক নড়েছে বলে আমি মনেকরি’।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: