সর্বশেষ আপডেট : ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যয়বহুল দূতাবাস

আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডনের টেমস নদীর তীরে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল দূতাবাসটি নির্মাণ করেছে যুক্তরাষ্ট্র। ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ১০০ কোটি ডলার(প্রায় আট হাজার কোটি টাকা)। এটিই যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যয়বহুল ভবন।
খোলামেলা পরিবেশে নির্মিত হলেও যেকোনো হামলা থেকে নিজেকে রক্ষা করতে পারবে ভবনটি। এজন্য সবধরনের ব্যবস্থা রয়েছে এর ভেতরে। একটি পার্কের কেন্দ্রে নির্মাণ করা হয়েছে চারকোণা এই ভবন। অবাক করা ব্যাপার হলো এর কোনো সীমানাপ্রাচীর নেই।
ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ভবনটির চারপাশে একটা পুকুর রয়েছে। পুকুরে রয়েছে কৃত্রিম জলপ্রপাত ও গভীর পরিখা। ছাদে বসানো হয়েছে সৌর প্যানেল, যা এর চাহিদা পূরণের জন্য যথেষ্ট বিদ্যুৎ উৎপাদন করবে।
দূতাবাস ভবনে রয়েছে তুষারশুভ্র কাঁচের তৈরি হাঁটার পথ, রয়েছে মার্কিন সংবিধানের বিভিন্ন উদ্ধৃতি। রয়েছে নতুন ধাঁচের ভাস্কর্য। রয়েছে একটি পানশালা, একটি ব্যায়ামাগার, একটি ডাকঘর এবং একটি অত্যাধুনিক মেরিন সেনাব্যারাক। সিআই’র একটি কার্যালয়ও রয়েছে এখানে।
২০১৮ সালে দূতাবাসটি উদ্বোধন করা হবে। লন্ডন সফরে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এটি উদ্বোধন করার কথা রয়েছে।
ব্রিটেনে যুক্তরাষ্ট্রের নতুন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট জনসন বলেন, আমরা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগমনের অপেক্ষায় আছি। তবে তার আগমনের দিন এখনো ঠিক হয়নি। তিনি খুবই ব্যস্ত একজন প্রেসিডেন্ট।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: