সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাধবকুন্ড ইকোপার্কে পর্যটকের ঢল, পার্কিংয়ে অতিরিক্ত টোল আদায়

 আবদুর রব, বড়লেখা:: দেশের সর্ববৃহৎ প্রাকৃতিক জলপ্রপাত ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুন্ডে শনিবার বিজয় দিবস উপলক্ষে পর্যটকের ঢল নামে। গত এক বছরের মধ্যে এ দিনের মত এত পর্যটক সমাগম ঘটেনি বলে বনবিভাগ জানিয়েছে। এদিকে গাড়ী পার্কিং ইজারাদারের কর্মচারীরা দুরদুরান্তের পর্যটকদের নিকট থেকে অতিরিক্ত টোল আদায় করেছে।

সরেজমিনে সকাল সাড়ে ন’টা থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটকবাহী যানবাহন মাধবকুন্ড জলপ্রপাতে ঢুকতে দেখা গেছে। বিকেল ৫টা পর্যন্ত বাস, মিনিবাস, লাইটেস, প্রাইভেট কারসহ অন্তত ৩০০ পর্যটকবাহী গাড়ী মাধবকু-ে পার্কিং হয়। এতে বিভিন্ন বয়সী প্রায় ৫ হাজার পর্যটকের সমাগম ঘটে। মাধবকু-ের গাড়ি পার্কিং প্লেসটি এক বছরের জন্য ইজারা প্রদান করেছে মৌলভীবাজার জেলা পরিষদ। পর্যটকবাহী বাস থেকে ১০০ টাকা, লাইটেস ও কার থেকে ৫০ টাকা, অটোরিকশা (সিএনজি) ২০ টাকা ও মোটরসাইকেল থেকে ১০ টাকা টোল আদায়ের জন্য নির্ধারণ করে দিয়েছে ইজারা প্রদানকারী কর্তৃপক্ষ জেলা পরিষদ। কিন্তু ইজারাদারের কর্মচারীরা বাস থেকে ১০০ টাকার স্থলে ৪০০ টাকা পর্যন্ত আদায় করেছে বলে অভিযোগ করেন ঢাকার মানিকগঞ্জের আগত পর্যটক আব্দুর রহমান। তিনি অভিযোগ করেন শনিবার প্রত্যেক পর্যটকবাহী বাস, মিনিবাস থেকে অতিরিক্ত টোল আদায় করা হয়েছে। কর্তৃপক্ষের চার্ট দেখাতে বললে তারা তা না দেখিয়ে অসদাচরণ করে টাকা আদায় করেছে।

মাধবকুন্ড পর্যটন পুলিশের ইনচার্জ এসআই জাহাঙ্গির আলম জানান, গাড়ী পার্কিংয়ে অতিরিক্ত টোল আদায়ের মৌখিক অভিযোগ পেয়ে টোল আদায়কারীদের তিনি সতর্ক করেছেন। তবে কেউ লিখিত অভিযোগ দেয়নি, তাই কঠোর ব্যবস্থা নেয়া যায়নি।

বন বিভাগের সহকারী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, গত ১ বছরের মধ্যে শনিবার বিজয় দিবস উপলক্ষে মাধবকু-ে রেকর্ড সংখ্যক পর্যটক সমাগম ঘটেছে। পর্যটন পুলিশের সার্বক্ষণিক কড়া নজরদারী থাকায় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গাড়ী পার্কিং ইজারাদার গোলজার আহমদ জানান, কর্মচারীদের অতিরিক্ত টোল আদায় ও পর্যটকের সাথে অসদাচরণের বিষয়টি তাকে কেউ জানায়নি। তিনি খোজ নিয়ে ব্যবস্থা নিবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: