সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কারণে গিনেস বুকে আছেন তাঁরা

বিনোদন ডেস্ক ::
বিশ্বের অন্যতম বড় সিনেমা ইন্ডাস্ট্রি বলিউড। শত বছর ধরে বিশ্ব চলচ্চিত্রে অবদান রেখে আসছে মুম্বাইয়ের এই জগত। এই বলিউড থেকেই উঠে এসেছে অসংখ্য তারকা-মহাতারকা। তাদের জনপ্রিয়তা আবার বিশ্বব্যাপী ছড়ানো। বলিউডের অনেক তারকা যেমন দর্শকের মনে জনপ্রিয়, তেমনি রেকর্ডের খাতায়ও তাদের নাম রয়েছে। তাও আবার যেই-সেই রেকর্ড নয়, একেবারে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড’-এর রেকর্ড।

বলিউডের বেশ ক’জন তারকা গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লিখিয়েছেন। তাদের নিয়েই এই আয়োজন। চলুন জেনে নেওয়া যাক, কারা কী কারণে গিনেস বুকে নাম লিখিয়েছেন।

ললিতা পওয়ার: বলিউডের এক জন জনপ্রিয় প্রবীণ অভিনেত্রী। ৮১ বছর বয়সে ১৯৯৮ সালে মারা যান তিনি। বলিউডের বহু ছবিতে বিভিন্ন অভিনেতার মায়ের চরিত্রে অভিনয় করেছেন ললিতা। হিন্দি, গুজরাটি, মরাঠি মিলিয়ে প্রায় ৭০০ ছবিতে কাজ করেছেন এই অভিনেত্রী। ১২ বছর বয়স থেকে টানা ৭০ বছর অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। দীর্ঘতম ফিল্ম ক্যারিয়ারের জন্য তার নাম রয়েছে ‘গিনেস বুক’-এ।

অশোক কুমার: টানা ৬৩ বছর ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তাই দীর্ঘতম ক্যারিয়ারের জন্য তার নামটিও রয়েছে গিনেস বুকে।

অমিতাভ বচ্চন: বলিউড আর অমিতাভ বচ্চন যেন পরিপূরক। এক কথায় অমিতাভ বচ্চন বলিউডের ট্রেন্ড সেটার। তার ‘ব্যারিটোন’ ভয়েস হাজার হাজার মানুষের মন জয় করেছে। সেই গলার স্বরের জন্যই রেকর্ডবুকে নাম রয়েছে অমিতাভের। ১৯ জন জনপ্রিয় শিল্পীর সঙ্গে ‘হনুমান চালিশা’ গাওয়ার জন্য ‘গিনেস বুক’ রেকর্ড রয়েছে বিগ-বি’র।

কুমার শানু: নব্বই দশকের অন্যতম সেরা গায়ক। বাংলা-হিন্দি ছবিতে বহু হিট গান রয়েছে কুমার শানুর। এক দিনে সবচেয়ে বেশি সংখ্যক গান রেকর্ড করে ‘গিনেস বুক’-এ নাম তুলে ফেলেছিলেন কুমার শানু। একই দিনে সর্বোচ্চ ২৮টি গান রেকর্ডিংয়ের নজির রয়েছে এই শিল্পীর।

শাহরুখ খান: বলিউডের বাদশা বলে কথা। রোম্যান্স কিং বলা হয় তাকে। থিয়েটার-টিভি সিরিয়াল থেকে বলিউডের ছবি। শাহরুখ খানের অভিনয় দক্ষতা মন জয় করেছে বহু মানুষের। ২০১৩ সালে সর্বোচ্চ আয় করে শাহরুখের নাম উঠেছিল ‘গিনেস বুক’-এ। সে বছর প্রায় ২২১ কোটি টাকা রোজগার করেছিলেন তিনি।

অভিষেক বচ্চন: বাবা অমিতাভের পাশাপাশি ছেলে অভিষেকও রেকর্ডের মালিক। একটি ছবির প্রচারে সবচেয়ে বেশি বার পাবলিক অ্যাপিয়ারেন্সের কারণে অভিষেক বচ্চনের রেকর্ড রয়েছে। ‘দিল্লি সিক্স’ ছবির প্রচারের সময় ১২ ঘণ্টায় প্রাইভেট জেট নিয়ে প্রায় ১৮০০ কিলোমিটার যাতায়াত করেছিলেন তিনি।

সোনাক্ষী সিনহা: ‘গিনেস বুক’-এর খাতায় নাম রয়েছে সোনাক্ষী সিনহারও। গত বছর মার্চে এই রেকর্ড করেছেন তিনি। ‘নেইল আর্ট’ করে রেকর্ড গড়েছিলেন অভিনেত্রী। যারা ঘন ঘন ‘নেইল আর্ট’ করান, সেই রেকর্ডের তালিকাতেই নাম রয়েছে সোনাক্ষীর।

সূত্র: আনন্দবাজার




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: