সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোয়ার্টার ফাইনালে কোন দলে নেইমার?

স্পোর্টস ডেস্ক:: ২০১৭-১৮ ফুটবল মৌসুমে বিশ্বকে চমকে দিয়েছিল তার দলবদল। তার আগে অনেক গুঞ্জন। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হয়। দলবদলের মার্কেটে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোয় দল পরিবর্তন করে ফ্রান্সে পাড়ি জমান। তিনিই এখন দলের মধ্যমণি। এতকিছুর পরও শীতকালীন ট্রান্সফার মার্কেটে তাকে নিয়ে ভাসছে জোর গুঞ্জন। এদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর খেলা শুরু হবে ফেব্রুয়ারী থেকে। গুঞ্জন যদি সত্যি হয় তাহলে প্রতিপক্ষ হয়েই মাঠে নামতে পারেন ফুটবলের এই সেনশেসন।
বলছিলাম ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারের কথা। জানুয়ারির ট্রান্সফার মার্কেটে নাকি তিনি রিয়ালের জার্সিতে মাঠ মাতাবেন। কারণ ফরাসি লিগ ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নাকি ভালো নেই ব্রাজিলিয়ান তারকা। তাই স্প্যানিশ লা লিগার দল রিয়াল মাদ্রিদের সঙ্গে কথা বলেছেন তার বাবা নেইমার সিনিয়র। যদিও বিষয়টি এখনো অনেকটাই অস্পষ্ট।
পিএসজি তে যোগ দিয়েই উরুগুয়ের তারকা কাভানির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন নেইমার। তাছাড়া কোচ উনাই এমেরির সঙ্গে তর্ক জড়ানো খবর গণমাধ্যমে উঠে আসে।
অভিযোগ রয়েছে বার্সেলোনার সাবেক এ ফরোয়ার্ড এত বড় ট্রান্সফার ফি দিয়ে দলে তিনি যেন কার্যত উড়ে এসে জুড়ে বসেছেন, এরকম একটা ভাব দেখায় পিএসজি ড্রেসিংরুম। বার্সেলোনায় যত সহজে তিনি নিজের জায়গা করে নিতে পেরেছিলেন পিএসজির ক্ষেত্রে ততটাই কঠিন হচ্ছে তার জন্য।
তবে মাঠের বাইরের এসব ইস্যুগুলির প্রভাব মাঠের খেলায় পড়তে দেননি নেইমার। এই মুহূর্তে লিগে ওয়ানে এক নম্বরে রয়েছে পিএসজি। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচে হারতে হয়েছে তাদের। ১২টি লিগের ম্যাচে ৯ টি গোল ও ৬ টি অ্যাসিস্ট করেছেন নেইমার। সব মিলিয়েই অসাধারণ পারফরম্যান্স।
এদিকে এই অবস্থায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে পিএসজি ও রিয়াল। আগামী জানুয়ারিতে দলবদলের বাজারেই হয়তো নেইমারকে দলে টানার চেষ্টা করবে রিয়াল। তাই ম্যাচটি নিয়ে ফুটবল বিশ্বের রয়েছে আলাদা আকর্ষণ। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে ফেব্রুয়ারির ১৫ তারিখের ওই ম্যাচে কোন দলের হয়ে মাঠে নামছেন নেইমার?
তবে পিএসজির মহতারকা হয়ে ওঠার সুযোগ রয়েছে নেইমারের সামনে। তবে এই পারফরম্যান্সের চেয়েও বড় পরীক্ষার সামনে পড়ে গেলেন তারকা।
রিয়াল মাদ্রিদ পরপর দুইবারের চ্যাম্পিয়ন, তাদের জয়রথ যদি এবার কোয়ার্টার ফাইনালেই আটকে দিতে পারে পিএসজি, তাহলে কিন্তু ফুটবল বিশ্বে নিজের একটা আলাদা জায়গা করে নিতে পারবেন নেইমার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: