সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনেক কিছু হয় কিন্তু আমাদের সেতুটা হয় না

মারুফ হাসান ::
গ্রামের নাম ‘চরগ্রাম’। প্রায় আড়াই হাজার মানুষের বসবাস এই গ্রামে। মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের অর্ন্তগত এই গ্রামটিতে একটি সেতুর অভাব বহুদিনের। ক্ষমতার পালাবদল হয়। দেশ এনালগ থেকে ডিজিটাল হয়। কিন্তু গ্রামবাসীর স্বপ্নের সেই সেতু আর হয় না। তাই আক্ষেপ করে একজন শিক্ষার্থী বলেছেন ‘অনেক কিছু হয় কিন্তু আমাদের সেতুটা হয় না’।

গ্রামের মাঝ দিয়ে বয়ে চলা মাধুর খালটি গ্রামবাসীকে দুভাগে বিভক্ত করে রেখেছে। সেতু না থাকায় বাঁশের সাঁকোই একমাত্র ভরসা। এই সাঁকো দিয়েই কোমলমতি শিশুরা বিদ্যালয়ে যায়। বৃদ্ধ কিংবা অসুস্থ্য রোগীদের নেয়া হয় হাসপাতালে। উন্নয়ন বঞ্চিত গ্রামবাসীর স্বপ্নে তাই বার বার দেখা দেয় একটি সেতু।

স্বপ্নের বাস্তবায়ন দেখতে স্থানীয় জনপ্রতিনিধিদের কয়েক দফা বলেও লাভ হয়নি। তবে হাল ছাড়েননি স্থানীয়রা। দারস্ত হচ্ছেন বিভিন্ন মহলে। আশা, হয়তো তাদের ভাগ্যে একদিন শিকে ছিড়বে। তৈরী হবে সেতু। গ্রামের অসুবিধাগুলো সুবিধায় রূপান্তিরিত হবে। উন্নয়শীল বাংলাদেশের মানচিত্রে দেখা যাবে নিজেদের।

পূর্ব চরগ্রাম জামে মসজিদ সংলগ্ন একটি ছোট সেতু নির্মাণ হলে ইউনিয়নের দশটি গ্রামের হাজার হাজার মানুষ উপকৃত হবেন। জনগুরুত্বপূর্ণ এ সেতুটি নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন গ্রামবাসী।

তথ্য ও ছবি : হাসান শামীম




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: