সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১ কেজি দুধের বদলে ৬০ কেজি আলু!

ডেইলি সিলেট ডেস্ক ::
স্টোর খালি করতে অভিনব উদ্যোগ নিয়েছেন ঠাকুরগাঁওয়ের হাওলাদার হিমাগারের মালিক আবদুস সালাম। তিনি ১ কেজি দুধের বদলে ৬০ কেজি আলু বিতরণ করছেন।

পরে এলাকার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ওই দুধ বিলিয়ে দিচেছন। আর এই ফ্রি দুধ নিতে শত শত নারী, পুরুষ ও শিশুরা হিমাগারে ভিড় জমাচ্ছেন।

এ নিয়ে ওই হিমাগার মালিক এলাকায় মাইকিং করেছেন। এ মাইকিং শুনে বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন এলাকার গো-খামারিরা দুধ নিয়ে সদর উপজেলার জগন্নাথপুর গ্রামে অবস্থিত হাওলাদার হিমাগারে জড়ো হয়। এই কৃষকদের ১ কেজি ১ কেজি দুধের বদলে ৬০ কেজি আলু দেয়া হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন গ্রামের কৃষক আনোয়ারুল ইসলাম ৪ কেজি দুধ নিয়ে আলু নিতে আসেন এই কোল্ড স্টোরে। তিনি বলেন, বাজারে গো খাদ্যের দাম চড়া। তাই কম দামে আলু নিতে এসেছেন গরুর খাবারের জন্য। একই কথা জানালেন জেলা শহরের শাহপাড়া গ্রামের রুমি আক্তার। তিনি বলেন, আলুতে প্রচুর পুষ্টি রয়েছে। সিদ্ধ করে পরিমিত আলু খাওয়ালে গরুর স্বাস্থ্য ভালো হয় এবং দুধ বেশি পাওয়া যায়। এই জন্য তিনি দুধের বদলে আলু নিতে এসেছেন।

হাওলাদার হিমাগারের মালিক আবদুস সালাম বলেন, বাজারে আলুর বিক্রি না হওয়ায় তার হিমাগারে পর্যাপ্ত আলু মজুদ রয়েছে। এ আলু কৃষক ও ব্যবসায়ীরা তুলছেন না। স্টোর খালি করতে তিনি এই উদ্যোগ নিয়েছেন। তার ডাকে সাড়া দিয়ে প্রায় ১০০ লিটার দুধ নিয়ে হাজির হন এলাকার শতাধিক কৃষক ও গো-খামারিরা।

ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ দুধের বদলে কৃষকের হাতে আলু তুলে দেন এবং সংগ্রহকৃত দুধ অসহায় দরিদ্র নারী ও শিশুদের মাঝে বিতরণ করেন। এ সময় হিমাগারের মালিক আব্দুস সালামসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ওই জেলার ১৮টি হিমাগারে কয়েক লাখ মেট্রিক টন আলু মজুদ রয়েছে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: