সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগে সেমিনার অনুষ্ঠিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের এলএলবি (অনার্স) প্রোগ্রামের ২৯তম ব্যাচের উদ্যোগে ‘পত্রপত্রিকায় প্রকাশিত অপরাধের খবর বিশ্লেষণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ^বিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক গাজী সাইফুল হাসানের তত্ত্বাবধানে ‘অপরাধবিজ্ঞান’ কোর্সসূচীর অংশ হিসেবে শির্ক্ষার্থীরা এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশের সিনিয়র সহকারি কমিশনার মো. রফিকুল ইসলাম, মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রধান অধ্যাপক চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ ও ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক মো. তারেক আনসারী।
সেমিনারে গত অক্টোবর ও নভেম্বর মাসে আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় প্রকাশিত অপরাধবিষয়ক প্রতিবেদনের বিষয়বস্তু বিশ্লেষণ করা হয়। সেমিনারে ২৯তম ব্যাচের শিক্ষার্থীরা ৫টি দলে বিভক্ত হয়ে তাদের গবেষণাপত্র উপস্থাপন করে। দৈনিক পত্রিকায় প্রকাশিত তথ্যের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের বিশ্লেষণে গত দুই মাসে সিলেট ও সমগ্র বাংলাদেশে ঘটা অপরাধের সংখ্যা, অপরাধের ধরণ ও কারণ, ক্ষতিগ্রস্থ ও অভিযুক্তের লিঙ্গ, বয়স, পেশা, অপরাধপ্রবণ অঞ্চল, অপরাধ সমস্যা সমাধানের উপায় প্রভৃতি বিষয়ে আলোচনা হয় সেমিনারে। – বিজ্ঞপ্তি

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: