সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মধ্যপ্রাচ্য শান্তি প্রতিষ্ঠায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে – ডা. মোয়াজ্জেম হোসেন খান

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, পূর্ব জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করে ফিলিস্তিনকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে বিশ্বের মুসলিম সম্প্রদায়কে এক হয়ে কাজ করতে হবে।
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ট্রাম্পের এ ঘোষণায় বিশ্বের পরিস্থিতিকে অস্থিতিশীল করে তুলবে। তাই মুসলিম বিশ্ব নেতৃবৃন্দের ফিলিস্তিন ও ইসরাইলের সঙ্গে সরাসরি আলোচনা করে জেরুজালেমের বিষয়টি মিমাংশা করা উচিত। ট্রাম্পের ঘোষণার পরেই ফিলিস্তিনের পশ্চিমতীরে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়েছে। ইসরাইল গাজায় বিমান হামলা করে অনেককে হতাহত করেছে। মধ্যপ্রাচ্য শান্তি প্রতিষ্ঠায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে এবং ট্রাম্পের সিদ্ধান্ত না পাল্টানো পর্যন্ত মুসলিম দেশগুলোকে যুক্তরাষ্ট্রের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার বাদ আসর বিক্ষোভ মিছিলটি নগরীর কোর্ট পয়েন্টে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
মহানগর সভাপতি মুফতী মোঃ ফখরুদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সভাপতি নজির আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলার সভাপতি ফজলুল হক, জাতীয় শিক্ষক ফোরাম জেলা সভাপতি মাওলানা আব্বাস উদ্দিন, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি নজির হোসেন, ইশা ছাত্র আন্দোলন মহানগর সভাপতি শিহাব উদ্দিন প্রমুখ। – বিজ্ঞপ্তি

 

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: