সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ২৩ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বারাকা পাওয়ার লিমিটেড ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেড-এর ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মনিরুল ইসলাম এর সঞ্চালনায় ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সিলেট শহরের পূর্বদরগা গেইটস্থ একটি অভিজাত হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকতা আরম্ভ হওয়ার পর কো¤পানি সেক্রেটারি মোহাম্মদ মনিরুল ইসলাম সম্মানিত পরিচালনা পর্ষদ ও উপস্থিত শেয়ার হোল্ডারদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের মুলপর্ব আরম্ভ করেন।

এতে স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ার লিমিটেডের সম্মানিত চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী উল্লেখ করেন, বারাকা পাওয়ার লিমিটেড নিরবিচ্ছন্নভাবে জাতীয় গ্রিডে ৫১ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভুমিকা রেখে আসছে। কো¤পানী ব্যবসায়ীক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন ব্যবসায় বিনিয়োগ করেছে। বারাকা গ্র“প বিগত অর্থ বছরের মে মাসে বেলা ফ্যাশনস লিমিটেড নামে ১০০% রপ্তানী মুখি চালু গার্মেন্টস একুইজিশন করেছে। তিনি আরো জানান যে, গত ৮ই আগষ্ট, ২০১৭ বারাকা পাওয়ার এর সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার লিমিটেড ১১০ মেঃ ওঃ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য বিপিডিবি হতে প্রাপ্ত হয়। এছাড়া চট্টগ্রামের শিকল বাহায় আরো ১টি (১০০ক্ট১৫%) মোঃ ওঃ স¤পন্ন ফারনেস-ওয়েল ভিত্তিক পাওয়ার প্ল্যান্টের আবেদন সরকারের সক্রিয় বিবেচনাধীন আছে। চেয়ারম্যান আরো উল্লেখ করেন, বারাকা গ্র“প ভবিষ্যতে LNG ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র, ট্যাঙ্ক টার্মিনাল এবংRolls-Royce এর সাথে SMR (Small Modular Reactor) টেকনলজিনিয়ে কাজ করার পরিকল্পনা করছে। এছাড়া চলমান প্রজেক্ট হিসেবে বারাকা এপারেলস লিমিটেড এর নির্মান কাজ চলছে যা প্রাথমিকভাবে ২০ লাইনওভেন ও স্যুটখাতে বিশ্বমানের লীডস গোল্ড/প্ল্যাটিনাম সারটিফাইড তৈরী পোষাক প্রতিষ্টান হিসেবে আত্মপ্রকাশ করবে।

বারাকা পাওয়ার লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানি চৌধুরী তার বক্তব্যে কো¤পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের আন্তরিক সহযোগিতার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন যে, ২০১৬-২০১৭ অর্থ বছরে কো¤পানির সম্মিলিত মুনাফা ৪৫.৭৮ কোটি টাকায় উন্নিত হয়েছে যা বিগত বছরের তুলনায় ১.৮৭ কোটি টাকা বেশি মুনাফা প্রদর্শন করেছে। শেয়ার প্রতিআয় গত বছরের তুলনায় ৪.৩৬% বৃদ্ধির মাধ্যমে বারাকা পাওয়ার লিমিটেড আরো একটি সফল বছর পার করেছে। কোম্পানীর বর্তমান শেয়ার প্রতিস¤পদ ২০.১২ টাকায় দাড়িয়েছে। যা বিগত বছরে ১৯.৮৬ টাকা ছিল। তিনি আরও বলেন যে, বারাকা পাওয়ার লিমিটেড এর সাবসিডিয়া রিবারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড পুজিবাজারে তালিকাভুক্তির জন্য লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেডকে ইস্যু ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে।

১০ম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১৫% স্টক এবং ৫% নগদ লভ্যাংশসহ অন্যান্য প্রস্তাব অনুমোদন করা হয়। এছাড়া এর পূর্বে অনুষ্ঠিত বারাকা পাওয়ার লিমিটেড এর ৯ম বিশেষ সাধারণ সভায় কোম্পানীর অনুমোদিত মুলধন ৩০০ কোটি টাকা হতে ৪০০ কোটি টাকায় বৃদ্ধি এবং ৮০ কোটি টাকার প্রেফারেন্স শেয়ার ইস্যুর অনুমোদন সর্বসম্মতিক্রমে পাশ হয়। – বিজ্ঞপ্তি

 

 

 




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: