সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে কুশিয়ারার ভাঙ্গনের কবলে ৪ গ্রাম

বালাগঞ্জ সংবাদদাতা:: কুশিয়ারা নদীর ভাঙ্গনের কবলে সিলেটের বালাগঞ্জ উপজেলার চারটি গ্রাম। নদীর পানি নেমে গেলেও থামছে না ভাঙন। বিশেষ করে গত কয়েকদিনের বৃষ্টিপাতে নতুন করে ভাঙন দেখা দিয়েছে নদী তীরের এসব গ্রামে।

ইতোমধ্যে নদী গর্ভে বিলীন হয়ে গেছে বেশ ক’টি বসতবাড়ি। হুমকির মুখে রয়েছে আরো একাধিক বসত ঘর, শিক্ষাপ্রতিষ্ঠান, সড়কসহ ফসলি জমিও। তারপরও ভাঙন রোধে কোনো উদ্যোগ নেই কর্তৃপক্ষের। এর কারণে আতঙ্কে দিন কাটাতে হচ্ছে নদী তীরের বাসিন্দারা।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, নিম্নচাপের প্রভাবে গত কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে কুশিয়ারা নদী তীরের পূর্ব গৌরীপুর ইউনিয়নের কায়স্তঘাট, হাড়িয়ারগাও এবং সাদেকপুর গ্রাম এলাকায় নদী ভাঙ্গনের সৃষ্টি হয়। এক পর্যায়ে গত সোম ও মঙ্গলবার ২০টি বাড়ি নদীতে বিলীন হয়ে যায়।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ নদী ভাঙ্গনের বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেছেন। ভাঙন ঠেকাতে ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসককেও লিখিতভাবে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসনের চিন্তা-ভাবনা চলছে বলেও জানান তিনি।

বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদাল মিয়া নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ পরিষদের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে বলে জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: