সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের পথে প্রধানমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::
ওয়ান প্ল্যানেট সামিটে অংশগ্রহণ শেষে ঢাকার উদ্দেশে প্যারিস ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বিকালে তিনি দেশে ফিরছেন।

বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে ইকে-০৭৬ ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে প্যারিসের দ্য গল বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীরা। প্যারিসে প্রধানমন্ত্রীকে বিদায় জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

দুবাইয়ে যাত্রাবিরতির পর বৃহস্পতিবার সকালে ইকে-৫৮৬ ফ্লাইটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। দুবাইয়ে তিন ঘণ্টার যাত্রাবিরতির পর বৃহস্পতিবার বিকেলে দেশে পৌঁছাবেন তিনি।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এর আমন্ত্রণে ওয়ান প্লানেট সামিটে যোগ দিতে সোমবার প্যারিস সফরে যান প্রধানমন্ত্রী।

সফরকালে ওয়ান প্লানেট সামিটে অংশগ্রহণ করেন তিনি। সেখানে তিনি জলবায়ু পরিবর্তনের হুমকি মোকাবেলা করে নিরাপদ বিশ্ব গড়তে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

গত মঙ্গলবার ফ্রান্সের রাজধানীর পশ্চিম উপকণ্ঠের সেনগুইন দ্বীপে অবস্থিত মিউজিক ও পারফর্মিং আর্ট সেন্টার লা সেইন মিউজিক্যাল-এ অনুষ্ঠিত এই শীর্ষ সম্মেলনে এনজিও ফাউন্ডেশন এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার দুই হাজার প্রতিনিধিসহ শতাধিক বিশ্ব নেতা অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। শীর্ষ সম্মেলনে অংশ নেয়া রাষ্ট্র ও সরকার প্রধান, যৌথ আয়োজক ও ভিআইপিদের সম্মানে ইলিসি প্যালেসে ফরাসি প্রেসিডেন্টের দেয়া মধ্যাহ্নভোজেও অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রী বিকেলে ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ড-এ এক কমিউনিটি সংবর্ধনায় অংশ নেন। শেখ হাসিনা বুধবার হোটেল ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ডে ফ্রান্সে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে এক প্রাতরাশ বৈঠকে মিলিত হন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: