সর্বশেষ আপডেট : ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজয় দিবসে সিনেমা দেখতে টিকিট লাগবে না

বিজয় দিবসে সিনেমা দেখতে টিকিট লাগবে না

বিনোদন ডেস্ক:: মহান বিজয় দিবস উপলক্ষে দেশের সব সিনেমা হলে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র দেখানো হবে। এদিন শিক্ষার্থী ও সাধারণ মানুষ বিনা টিকিটে সিনেমা দেখতে পারবেন। তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বিজয় দিবসে সব সিনেমা হলে চারটি মুক্তিযুদ্ধের সিনেমা দেখানো হবে।
ছবিগুলো হলো চাষী নজরুল ইসলামের ‘ওরা ১১ জন’, তৌকীর আহমেদ পরিচালিত ‘জয়যাত্রা’, হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমণি’ ও নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’।
মুক্তিযুদ্ধের কাহিনী নির্ভর এই চারটি চলচ্চিত্র পরিবেশনার দায়িত্ব দেয়া হয়েছে প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে। প্রতিষ্ঠানটি দেশের সব সিনেমা হলে এই চলচ্চিত্রগুলো সরবরাহ করবে।
মুক্তিযুদ্ধের পর ১৯৭২ সালে তৈরি হয় চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’। এই ছবিতে কয়েকজন মুক্তিযোদ্ধা অভিনয় করেন। তাদের মধ্যে ছিলেন খসরু, মুরাদ, হেলাল ও নান্টু। আরো অভিনয় করেন রাজ্জাক, শাবানা, নূতন, সৈয়দ হাসান ইমাম, আলতাফ, বেবী, আবু, খলিলউল্লাহ খানসহ অনেকে।
হুমায়ূন আহমেদ তার উপন্যাস অবলম্বনে ১৯৯৪ সালে নির্মাণ করেন ‘আগুনের পরশমণি’। এতে অভিনয় করেন আসাদুজ্জামান নূর, বিপাশা হায়াত, আবুল হায়াত, শিলা আহমেদ, ডলি জহুর প্রমুখ।
আমজাদ হোসেনের কাহিনী নিয়ে ২০০৪ সালে ‘জয়যাত্রা’ ছবিটি তৈরি করেন তৌকীর আহমেদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিপাশা হায়াত, আজিজুল হাকিম, মাহফুজ আহমেদ, হুমায়ূন ফরীদি, তারিক আনাম খান, আবুল হায়াত, চাঁদনী।
নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিটি মুক্তি পায় ২০১১ সালে। এ ছবিতে অভিনয় করেন জয়া আহসান, ফেরদৌস, এ টি এম শামসুজ্জামান, রাইসুল ইসলাম আসাদ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, শতাব্দী ওয়াদুদ, শম্পা রেজা, গাজী রাকায়েত প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: