সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পাঁচ দিনব্যাপী চারুকলা প্রদর্শনী শুরু

ডেস্ক রিপোর্ট:: সিলেট জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে পাঁচ দিনব্যাপী ১৬ তম চারুকলা প্রদর্শনী বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। বিকেল সাড়ে তিনটায় উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী।

জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি আল-আজাদ, বীর মুক্তিযোদ্ধা ও সিলেট জেলা শিল্পকলা একাডেমির নাটক বিভাগের প্রশিক্ষক ভবতোষ রায় বর্মণ এবং বাংলাদেশ সংগীত সমন্বয় পরিষদের সভাপতি হিমাংশু বিশ্বাস।

শিল্পকলা একাডেমির প্রশিক্ষণার্থী মারওয়া ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেটের সভাপতি অনিল কিষণ সিংহ, বিশিষ্ট তথ্যচিত্র নির্মতা নিরঞ্জন দে এবং একাডেমির চারুকলা বিভাগের প্রশিক্ষক অমলেশ রায়।

অতিথিবৃন্দের বক্তব্যের পর অনুষ্ঠানে প্রদর্শনীতে স্থান প্রাপ্ত চারুশিল্পীদের চিত্রকর্মের সমন্বয়ে তৈরিকৃত ক্যাটলগের মোড়ক উন্মোচনের পাশাপাশি প্রদর্শনীর জন্য নির্বাচিত চিত্রকর্মগুলোর মধ্যে তিন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ স্থান অর্জনকারী চারুশিল্পীদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন সম্মানিত অতিথিগণ।

উদ্বোধনী শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ স্থান প্রাপ্ত চিত্রকর্মগুলো পরিদর্শন করেন। প্রদর্শনীতে মোট ৪১ জন চারুশিল্পীর বিভিন্ন মাধ্যমের গ্রামীন ও শহুরে দৃশ্যপট, প্রাকৃতিক নৈসর্গ, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি, উৎসবসহ বিভিন্ন বিষয়ের মোট ৭২টি চিত্রকর্ম স্থান পেয়েছে। চারুকলা প্রদর্শনীটি ০৭-১১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: