সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্থূলকায়দের জন্য বিশ্বকাপে ফিফার নজিরবিহীন অফার!

খেলাধুলা ডেস্ক::
২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপ নিয়ে উত্তেজনার পারদ এখন থেকেই চড়ছে। সারা বিশ্ব থেকে দর্শকরা খেলা দেখতে যাবেন সেখানে। তবে এই অসরের টিকেট পাওয়া যাবে কি-না নিশ্চিত নয় কেউই। কিন্তু এর মধ্যেই স্থূলকায় দর্শকদের জন্য নজিরবিহীন অফার ঘোষণা করল ফিফা কর্তৃপক্ষ। তাদের জন্য বিশেষ ছাড়ে টিকিট বেচার পরিকল্পনা করেছে সংস্থাটি।

তবে এই টিকিটের সংখ্যা সীমিতই। শুধু তাই নয়, ওই টিকিটের জন্য বরাদ্দ আসনগুলিতে থাকবে বসার জন্য কিছুটা অতিরিক্ত জায়গাও। যাতে বসে খেলা দেখতে কোনো ভাবেই স্থূলকায়দের কোনো অসুবিধা না হয়।

কতটা ওজন হলে দর্শককে স্থূলকায় বলে ধরা হবে এবং তিনি এই বিশেষ টিকিটের সুবিধা পাবেন, সেটাও স্পষ্ট করে দিয়েছে ফিফা। জানিয়েছে, যাদের ‘বডি ইন্ডেক্স মাস’ ৩৫ কেজি/বর্গ মিটার (অর্থাৎ দেহের এক বর্গমিটার অংশের ওজন ৩৫ কেজি) বা তার বেশি হবে, তাঁরাই এই টিকিটের জন্য আবেদন করতে পারবেন। এছাড়া টিকিটের আবেদনের সময় সঙ্গে পেশ করতে হবে এক চিকিৎসকের শংসাপত্র। এই টিকিটের দাম হবে ৮০ পাউন্ড (৬৯১০ টাকা)।

স্টেডিয়ামে ঢোকার সময়ও রাখতে হবে ওই একই শংসাপত্রের প্রতিলিপি। তবে অনেকেই বলছেন, এই টিকিট নিয়ে বিপুল কালোবাজারি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ব্যপারে ফিফার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘অনেক ফুটবলপ্রেমীই স্টেডিয়ামের চেয়ারে বসতে অসুবিধা হবে, এই ভয়ের থেকে খেলা দেখতে আসেন না। তাদের মাঠে টানতেই এই উদ্যোগ।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: