সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বৈরাচার পতন দিবসে জাসদের সভা অনুষ্ঠিত

জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ বলেছেন, ১৯৮২ সাল থেকে ১৯৯০ দীর্ঘ এ নয় বছরে সামরিক স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে লড়াই সংগ্রামে শত শহীদের রক্তের বিনিময়ে গণতান্ত্রিক আন্দোলনের বিজয় অর্জিত হয়েছিলো ১৯৯০ সালের ৬ ডিসেম্বর। বাংলাদেশে স্বৈরশাসনের সূত্রপাত ঘটান খুনি জিয়াউর রহমান। খুনি এরশাদ স্বৈরশাসনের ধারাবাহিকতা বজায় রাখেন, কিন্তু জনতার দীর্ঘ আন্দোলনের ফসল হিসেবে স্বৈরশাসনের অবসান ঘটানো গেলেও পতিত স্বৈরশাসক ও তাদের সৃষ্ট রাজনৈতিক দলকে বাংলাদেশের রাজনীতি থেকে বিতাড়িত করা যায়নি।

১৯৯০ সালে সামরিক শাসন অবসান করে গণ অভ্যূত্থানকে সফল করতে বাংলাদেশ গণতান্ত্রিক ও সাংবিধানিক পথে চলা শুরু করে। কিন্তু বিএনপি-জামাত চক্র এর পথে বাঁধা হয়ে দাড়াঁয়। তারা রাজনৈতিক ক্ষমতাকে ব্যবহার করে ৭১-এর খুনি, রাজাকার ও সন্ত্রাসীদের ক্ষমতার বলয়ে আশ্রয় দেয়, সাম্প্রদায়িক সহিংস রাজনীতির সূত্রপাত ঘটায়। ইতিহাসকে বিকৃত করে, রাষ্ট্রের বিরুদ্ধে, গণতন্ত্রের বিরুদ্ধে সন্ত্রাসে লিপ্ত হয়। বিএনপি নেত্রী খালেদা জিয়া রাজনীতি নয় জঙ্গিনীতি গ্রহণ করেছেন কাজেই তাকে ও তার সঙ্গিদেরকে রাজনীতি ও ক্ষমতার বাইরে রাখতে হবে। অবৈধ ক্ষমতাদখলকারী খুনি জিয়া এবং এরশাদের সামরিক স্বৈরশাসন বাংলাদেশে জঙ্গি-সন্ত্রাসী এবং সাম্প্রদায়িক রাজনীতির যে বিষাক্ত ছোবল দিয়েছিলো তা থেকে মুক্তির লক্ষ্যে অবৈধ ক্ষমতা দখলের পথ রুদ্ধ করতে হবে, তাদের বিচার করতে হবে এবং শান্তি ও উন্নয়নের জন্য সামরিক শাসনের জঞ্জাল দূর করতে হবে। গতকাল বুধবার বিকাল ৪ টায় নজরুল একাডেমি মিলনায়তনে সিলেট জেলা ও মহানগর জাসদ আয়োজিত স্বৈরাচার পতন দিবসের আলোচনা সভায় তিনি এ কথাগুলো বলেন।

সভার শুরুতে খুনি এরশাদের স্বৈরশাসন বিরোধী আন্দোলনে শহীদ সাথীদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সিলেট জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ এর সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন জেলা শাখার সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়ার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, আমিরুল ইসলাম চৌধুরী, তাওহীদ এলাহী প্রমুখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: