সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লেবুতে রয়েছে আশ্চর্য গুণ

লাইফস্টাইল ডেস্ক::
মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আল আমীনের অপার কৃপা ভেষজ ও প্রাকৃতিক নানা উপাদান। ফলদ, বনজ ও উদ্ভিজ্জ নানা ফলমূল, সবজি। তেমনি একটি ফলের নাম হচ্ছে লেবু। আর সব সময় পাওয়া যায় এই লেবুতে রয়েছে আশ্চর্যসব গুণ। লেবুতে রয়েছে পলি ফেনলস, ভিটামি সি, ফাইটো নিউট্রিয়েন্ট সাইট্রিক এসিডসহ নানা উপাদান।

বিশেষজ্ঞগণ গবেষণায় দেখেছেন, প্রতিদিন সকালে এক গ্লাস লেমন ড্রিংক বা লেবুর শরবত পানে পেতে পারেন অন্তত ১২টি উপকার। এসব উপকারের মধ্যে রয়েছে, লেবুর শরবত ওজন কমাতে সাহায্য করে, শরীরের ইম্যিউন সিস্টেম বা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়, ভিটামিন সি-এর অভাব দূর করে শরীরকে সতেজ করে, লিভার ফাংশন সঠিক রাখে বা লিভারকে সুস্থ রাখে, শরীরের অতিপ্রয়োজনীয় পটাশিয়াম লেভেল ঠিক রাখে, কোষ্ঠ কাঠিন্য দূর করে, কিডনীর পাথর সৃষ্টিতে বাধা দেয়, শ্বাস-প্রশাস নির্মল করে, বিপাকীয় কার্যক্রম বা মেটাবলিজম এবং ডাইজেশন ঠিক রাখে এবং সর্বপরি ভিটামিন সি তথা লেমন জুস বা লেবুর শরবত ত্বক মসৃণ ও কোমল রাখে। ত্বক লাবণ্যময় করে। তাই লেবুর শরবত পান করুন। আর সুস্থ থাকুন।

প্রতিদিন একগ্লাস পানির মধ্যে একটি লেবুর এক চতুর্থাংশ থেকে অর্ধেকটা লেবুর রস দিয়ে শরবত তৈরি করুন। তবে যাদের এসিডিটি আছে তাদের লেবুর শরবত আহারের পর পান করা উচিত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: