সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সতেজ থাকতে সুগন্ধি

লাইফস্টাইল ডেস্ক:: নিজেকে সতেজ রাখতে সুগন্ধির ব্যবহার নতুন নয়। নানা রকম সুগন্ধি কিনতে পাওয়া যায়। যা আমরা পারফিউম কিংবা বডি স্প্রে নামে চিনি।

পারফিউম একটু বেশি তেলতেলে হয়ে থাকে। পারফিউমের ঘ্রাণ কড়া হয়। বডি স্প্রেতে অ্যালকোহলের পরিমাণ বেশি থাকে। পানির পরিমাণও বেশি থাকে বডি স্প্রেতে। পারফিউমের ঘ্রাণ দীর্ঘস্থায়ী হয়। বডি স্প্রের ঘ্রাণ অল্প সময় পরই মিলিয়ে যায়।

 

এমন স্থানগুলোতে পারফিউম প্রয়োগ করুন যেখানে রক্ত চলাচল বেশি। যেমন-গলা, হাতের কবজি, কানের পেছনে, বুকে, হাতের কনুই, হাঁটুর পেছন দিকে ইত্যাদি। আমরা সাধারণত জামা-কাপড়ের ওপরেই পারফিউম লাগিয়ে নিই। আসলে কিন্তু এতে কোন লাভই নেই। কারণ, একটু পরই এ গন্ধ মিলিয়ে যায়, তা সে যত বিখ্যাত ব্র্যান্ডেরই হোক না কেন। পারফিউম মাখার নিয়ম হল, আপনার চারপাশে স্প্রে করে কিছুক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকুন, সুরভি আপনার গায়ে মেখে থাকবে। তাহলে গন্ধটা বেশিক্ষণ স্থায়ী হয়।

অনেক নাম ও দামের পারফিউম আছে এখন ঢাকার বাজারে। যেমন ভার্সাচি, গুচি, ডলচে অ্যান্ড গাবানা, ডি অ্যান্ড জি, মেরিজ পারফিউম, রয়েল মেরিজ, ডানহিল, লাঙ্ট, ডিস্কোয়ার্ড, ওডি অ্যাপারেল, ওয়ান ম্যান শো, হুগো বস, জাগুয়ার, কেলভিন ক্লাইন, মেস্কি ইত্যাদি। এগুলোর দাম শুরু হয় দুই হাজার টাকা থেকে। কোথাও গিয়ে ৪০ হাজার টাকায় ঠেকে। কোনোটা আবার লাখ ছাড়ায়।

শ্যানেল ফাইভের দাম ৯ হাজার ২০০, গিভেনচির দাম পড়বে দুই হাজার ৬০০ থেকে পাঁচ হাজার, ডানহিল দুই হাজার ২০০ থেকে তিন হাজার, বিউটিফুল চার হাজার থেকে পাঁচ হাজার ৫০০, হুগো বস তিন হাজার ২০০ থেকে চার হাজার, কেলভিন ক্লেইন চার হাজার থেকে ছয় হাজার, এসতে ল্যাডর তিন হাজার, নিনা রিচির দাম পড়বে দুই হাজার ৭০০ থেকে চার হাজার, বিভিএল গারির দাম দুই হাজার ৫০০ থেকে চার হাজার, ক্রিস্টিয়ান ডিওর পাঁচ হাজার থেকে দশ হাজার, ব্লু লেডি ৮০০ থেকে এক হাজার ২০০ টাকা।

ভালো ব্র্যান্ডের পারফিউমের দাম সব সময় বেশি। তুলনায় বডি স্প্রে সাধ্যের মধ্যে হয়। যেমন-হ্যাভক ২৫০ থেকে ৩২০, ডু ইট ২৫০ থেকে ২৭০, নিভিয়া ২২০ থেকে ২৫০, ব্রুট ২৬০ থেকে ২৮০ টাকা। রেক্সোনা ও ডাভ পাবেন ২৫০ থেকে ২৭০ টাকার মধ্যে। ব্লু লেডির দাম ২৮০ টাকা। ফরেভার ২৫০, গুচি ২৮০-৩৫০, ইটারনাল লাভ ২৫০, আরমানি ৩৪০-৩৮০ টাকা। জিলেট ২৩০ থেকে ২৫০ টাকায়। এডিডাস ২৫০ থেকে ৩৫০ টাকা এবং জাটাক পাবেন ২৮০-৩৫০ টাকায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: