সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪২ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষাঙ্গনে সন্ত্রাসবাদ নির্মূলে সচেতনতার আহ্বান

নিউজ ডেস্ক:: বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসবাদ ও সহিংসতা নির্মূল করতে সবার সহযোগিতা প্রয়োজন। এক্ষেত্রে অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে। এটি বিশ্বব্যাপী চ্যালেঞ্জ। শান্তিপূর্ণ শিক্ষাঙ্গন গড়তে যে কোনো মূল্যে সন্ত্রাসবাদ নির্মূল করার আহ্বান জানান দেশ-বিদেশের বিশেষজ্ঞরা।

মঙ্গলবার ক্যাম্পাস সন্ত্রাসবাদ ও সহিংসতা নির্মূলে রাজধানীর একটি হোটেলে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়। ইউজিসির সহযোগিতায় ব্রিটিশ হাইকমিশন এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশেষ অতিথি ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক।

এছাড়া ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা উপস্থিত ছিলেন। ইউজিসি চেয়ারম্যান বলেন, ক্যাম্পাস সন্ত্রাসবাদ এখন একটি বিশ্বব্যাপী সমস্যা। এটি বিশ্বব্যাপী চ্যালেঞ্জ এবং এটিকে মোকাবেলা করার জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, দেশের বিশ্ববিদ্যালয়সমূহে সন্ত্রাসবাদ এবং সহিংসতা নির্মূলে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসি যৌথভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আমাদের তরুণ প্রজন্মের কাছে বাংলাদেশের ঐতিহাসিক মুক্তিযুদ্ধের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য ইউজিসি বিশ্ববিদ্যালয়সমূহে বাংলাদেশের অভ্যুদ্বয়ের ইতিহাস শীর্ষক একটি কোর্স চালু করেছে।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, যে কোনো মূল্যে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে সন্ত্রাসবাদ নির্মূল করতে হবে। এজন্য ব্রিটিশ শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এবং ইউজিসির মধ্যে সহযোগিতা খুবই প্রয়োজন।

অধ্যাপক ইউসুফ আলী মোল্লা বলেন, আমরা সহিংসতা এবং ক্যাম্পাস সন্ত্রাসবাদ দেশে চাই না। বিশ্ববিদ্যালয়গুলোতে একাডেমিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইউজিসি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ডেভিড অ্যাশলে, বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা, ইংল্যান্ডের হোম অফিস ও হায়ার এডুকেশন ফান্ডিং কাউন্সিলের উচ্চপর্যায়ের কর্মকর্তারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: