সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ‘এসএমএস’ দিয়ে তিন তালাক, আত্মহত্যার হুমকি স্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক:: টিভি চ্যানেলের ক্যামেরার সামনে হাউমাউ করে কাঁদছিলেন ৫৫ বছরের এক নারী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তিনি বলছিলেন, ‘আপনারা যে বলেছিলেন, মুসলিম নারীদের ইনসাফ দেবেন? এক জন প্রফেসর ২৩ বছরের সংসারকে দু’মিনিটে ভেঙে চলে যাচ্ছে! দয়া করে আমাকে সাহায্য করুন। এই বয়সে আমি কোথায় যাব?’

সম্প্রতি ভারতে ইয়াসমিন নামের ওই নারী একটি টিভি চ্যানেলের ক্যামেরার সামনে তার স্বামী খালিদ বিন ইউসুফ খানের বিরুদ্ধে এই অভিযোগ করেন। খালিদ বর্তমানে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের চেয়ারম্যান। গত ২৭ বছর তিনি এই বিশ্ববিদ্যালয়ে পড়াচ্ছেন।

ইয়াসমিনের দাবি, স্বামী তাঁকে হোয়াটস অ্যাপে এসএমএস দিয়ে তিন তালাক দিয়েছেন। তাকে বাড়ি থেকে বের করেও দিয়েছিলেন। পরে পুলিশের সাহায্যে বাড়িতে ঢুকেছেন। কিন্তু ১১ ডিসেম্বরের মধ্যে সুবিচার না পেলে আমুর উপাচার্য তারিক মনসুরের বাড়ির সামনে তিন সন্তানকে নিয়ে আত্মহত্যা করবেন তিনি।

স্ত্রীর অভিযোগ এক রকম মেনেও নিয়েছেন খালিদ। বলেছেন, ‘আমি শুধু ওকে এসএমএস দিয়ে তালাক দেয়নি, আরো দু’জন ব্যক্তির উপস্থিতিতে মুখেও সে কথা বলেছি। এ ক্ষেত্রে শরিয়াতে যে সময়সীমার কথা বলা আছে, তা-ও মেনে চলেছি।’

আলিগড়ের এসএসপি রাজেশ পাণ্ডে জানান, ইয়াসমিন এখনও পুলিশে লিখিত অভিযোগ করেননি। তিনি আলোচনার উপরেই জোর দিচ্ছেন। এ ক্ষেত্রে পুলিশের বিশেষ কিছু করার থাকে না। তবু আমরা দু’জনকেই ডেকে পাঠিয়েছি।

উল্লেখ্য, তিন মাস আগে তিন তালাক দেয়াকে ‘অসাংবিধানিক, বেআইনি ও ধর্মবিরুদ্ধ’ বলে তা খারিজ করে দিয়েছিল ভারতের সুপ্রিম কোর্ট।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: