সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাস্তায় প্রসব : রাষ্ট্রপক্ষের প্রতিবেদনে হাইকোর্টের ক্ষোভ

নিউজ ডেস্ক:: পারভিন আক্তার নামের এক অসহায় নারী হাসপাতালে সেবা না পেয়ে রাজধানীর রাস্তায় সন্তান প্রসবের ঘটনায় রাষ্ট্রপক্ষ থেকে দাখিল করা প্রতিবেদনের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। এ সময় আদালত বলেছেন, এ প্রতিবেদন সম্পর্কে যথেষ্ট সন্দেহ আছে এবং প্রতিবেদনের তথ্য পরস্পরবিরোধী।

সোমবার এ-সংক্রান্ত শুনানির নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিলের পর হাইকাের্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে আদালত এ মামলার পরবর্তী শুনানির জন্য ২৭ নভেম্বর দিন ধার্য করেছেন।

 

আজ আদালতে প্রতিবেদন দাখিল করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। এছাড়া আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সেগুফতা তাবাসসুম আহমেদ ও অ্যাডভোকেট আনিসুল হাসান।

গত ১৭ অক্টোবর পারভিন আক্তার নামের ওই নারীর প্রসব বেদনা ওঠার পর ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং সর্বশেষ আজিমপুর শিশু মাতৃসদনে গিয়েও চিকিত্সা না পাওয়ায় রাস্তার ওপরেই সন্তান প্রসব করেন। এর কিছুক্ষণ পরই নবজাতকের মৃত্যু হয়।

পরে ওই ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর একই বেঞ্চ পত্রিকায় প্রকাশিত ওইসব প্রতিবেদন আমলে নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে রুল দেন। গত ১৯ অক্টোবর ওই রুল জারি করা হয়।

রুল জারির মাধ্যমে ওই নারীকে চিকিৎসা দিতে ব্যর্থ হওয়ায় দোষীদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছিল। একইসঙ্গে সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং আজিমপুর শিশু মাতৃসদনের সুপারকে ঘটনার তদন্ত করে ১৫ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: