সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে পাবলিক টয়লেট দখল,জনতার ভোগান্তি

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নআথপুর উপজেলার ঐতিবাহী জগন্নাথপুর সদর বাজারের পাবলিক টয়লেট দখল করে নিয়েছে একটি চক্র। টয়লেটটি দখল হওয়ায় জরুরী প্র¯্রাব-পায়খানা সারতে না পারায় চরম ভোগান্তিতে পড়েছেন বাজারের ব্যবসায়ী সহ পথচারী জনতা।
জানাগেছে, জগন্নাথপুর বাজারের ছোট পুলের মুখে সরকারি জায়গায় জনস্বার্থে পাবলিক টয়লেট নির্মাণ করে দেয় জগন্নাথপুর পৌরসভা। দীর্ঘদিন ধরে এ টয়লেটটি ব্যবহৃত হয়ে আসছে।

হঠাৎ করে গত প্রায় দুই সপ্তাহ আগে রাতের আধারে টয়েেলটের সামনে ছোট টিনসেড ঘর নির্মাণ দখল করে নেয় একটি চক্র। তাৎক্ষনিক সময়ে এ ঘরটি উচ্ছেদ করতে জগন্নাথপুর বাজারের ব্যবসায়ীদের পক্ষে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেন বাজার সেক্রেটারি জাহির উদ্দিন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ফলোআপ করে সংবাদ প্রকাশিত হলেও ঘরটি উচ্ছেদ করা হয়নি। বরং উল্টো ঘরে মাটি ভরাট করা হয়।
রোববার সরজমিনে দেখা যায়, পাবলিক টয়লেটের সামনে ঘর নির্মাণ করায় টয়লেটে জরুরী প্র¯্রাব-পায়খানা সারতে যাতায়াত করতে পারছেন না জনতা। যে কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বাজারের ব্যবসায়ী সহ পথচারী লোকজন।

এ সময় অঞ্জিত দেব নামের এক বাঁশ ব্যবসায়ী জানান, এ টয়লেটের পাশে আমি দীর্ঘ ৩০ বছর ধরে বাঁশের ব্যবসা করে আসছি। এখন রাতের আধারে ঘর বানিয়ে একটি চক্র টয়লেটের সামন দখল করে নিয়েছে। সেই সাথে আমার বাঁশগুলো সরিয়ে দিয়েছে। এতে আমি ক্ষতির শিকার হচ্ছি।
এছাড়া বাজারের ব্যবসায়ী সুমন ধর ও ফারুক মিয়া সহ অনেকে বলেন, বাজারের পাবলিক টয়লেট দখল হওয়ায় জরুরী প্র¯্রাব-পায়খানা করতে না পারায় আমাদের অনেক কষ্ট হচ্ছে।

এ সময় পথচারীদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, অবশেষে টয়লেট দখল। ছি এটি খুবই লজ্জা জনক ঘটনা। তারা অভিযোগ করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছেন। রহস্যজনক কারণে তা উচ্ছেদ করা হচ্ছে না বলে তারা অভিযোগ করেন। তাই সকল বাধার উর্দ্ধে উঠে জনস্বার্থে পাবলিক টয়লেটটি দখল মুক্ত করতে তারা সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের সাহসি হস্তক্ষেপ কামনা করছেন।
সেই সাথে তারা পাল্টা অভিমত দিয়ে বলেন, কেউ যদি ক্ষমতার দাপটে দখল করতে চায়, তাহলে পৌর পয়েন্টে অনেক পরিত্যক্ত দোকান রকম সরকারি জায়গা দখল করতে পারে। তবে পাবলিক টয়লেট কেন।

এ ব্যাপারে জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন বলেন, বাজারের পাবলিক টয়লেটটি দখল মুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন-নিবেদন করেও কোন কাজ হচ্ছে না। উল্টো মাটি ভরাট কাজ হচ্ছে। এতে বাজারের ব্যবসায়ী সহ সচেতন মহলে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: