সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জানুয়ারি থেকে সিলেটসহ ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা

নিউজ ডেস্ক:: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন আগামী জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করবে।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এসএমই পণ্য মেলা আয়োজনের রূপরেখা প্রণয়নবিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জানান, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, রংপুর, বরিশাল, সিলেট, হবিগঞ্জ ও জামালপুর এই ১৫ জেলায় সাত দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হবে।

কর্মশালায় জানানো হয়, এর আগে ৮ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করা হতো। এসব মেলায় কেবল দেশে উৎপাদিত এসএমই উদ্যোক্তাদের নিজস্ব পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে এবং আগামীতে ৬৪ জেলাতেই এই মেলা আয়োজন করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব জাতীয় আয় এবং কর্মসংস্থানে এসএমই’র অবদানের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মত ব্যক্ত করেন এবং মেলা আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম।

১৫টি জেলা থেকে আগত অতিরিক্ত জেলা প্রশাসক এবং বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ব্যবসায়িক প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: