সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কী বার্তা দেবেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক::

অনেক কাঠখড় পুড়িয়ে অবশেষে ২৩ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে আজ সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এতে বক্তব্য রাখবেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এরই মধ্যে ঘোষণা দিয়েছেন চলমান রাজনৈতিক পরিস্থিতিতে এই সমাবেশের গুরুত্ব অনেক এবং খালেদা জিয়া বক্তৃতায় অত্যন্ত গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। দলীয় নেতাকর্মী ছাড়াও দেশের রাজনীতি সচেতন মহল এখন অধীর আগ্রহে অপেক্ষা করছে বক্তৃতা শোনার; যা ক্ষমতাসীনদের জন্যও গুরুত্বপূর্ণ।

২০১৬ সালের ১ মে শ্রমিক সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা রাজধানীর কোন সমাবেশে সবশেষ বক্তৃতা করেন। সেটি ছিলো জাতীয়তাবাদী শ্রমিক দলের কর্মসূচি।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি আজকের জনসভায় খালেদা জিয়ার বক্তৃতার গুরুত্ব তুলে ধরে বিএনপি মহাসচিব শনিবার সংবাদ সম্মেলনে বলেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের তাৎপর্য তুলে ধরাই এই গণসমাবেশের মূল লক্ষ্য নয়; দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার যে আন্দোলন চলছে, তা সুসংহত করতে বেগম খালেদা জিয়ার যে মেসেজ দেবেন, সেটা বেশ গুরুত্বপূর্ণ। দেশের সচেতন মানুষ বিষয়টি এভাবেই দেখছে বলে তিনি দাবি করেন।

বিএনপির এই নীতিনির্ধারক আরো বলেন, এই গণসমাবেশ থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কাছ থেকে জাতি যা পাবে, সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ মেসেজ হবে।

বিএনপি একাদশ জাতীয় সংসদের নির্বাচনকালীন সময়ে ‘সহায়ক সরকারের’ দাবি জানিয়ে আসছে। বিএনপি নেত্রী যথাসময়ে সহায়ক সরকারের রূপরেখা দেবেন বলেও বলে আসছেন দলটির নেতারা। যদিও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছিলো বিএনপি।

এদিকে, সমাবেশের আগের দিন ২৩ শর্তে ডিএমপির অনুমতি মিললেও প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান।

তিনি বলেন, বেলা ২টায় জনসভার কার্যক্রম শুরু হবে। সব প্রস্তুতি শেষ হয়েছে। বিকাল ৩টার মধ্যে ম্যাডাম সমাবেশ স্থলে পৌঁছাবেন।

যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের দুই হাজারের বেশি নেতাকর্মীদের নিয়ে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। মির্জা ফখরুল জনসভার কার্যক্রম সমন্বয় করছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: