সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২০২২ সালের মধ্যেই ‘রাম রাজ্য’ প্রতিষ্ঠার প্রত্যয় যোগীর

আন্তর্জাতিক ডেস্ক::

২০২২ সালের মধ্যে ভারতে ‘রাম রাজ্য’ প্রতিষ্ঠা হবেই। শনিবার (১১ নভেম্বর) দৃঢ় কণ্ঠে এমন কথাই জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর সেই সঙ্গে তার পরিষ্কার ইঙ্গিত- আগামী পাঁচ বছরের মধ্যে অযোধ্যায় রাম মন্দির তৈরির কাজ সম্পন্ন হবে।

এবারই প্রথম নয়। অযোধ্যার বিতর্কিত ভূমিতে শ্রী রামচন্দ্রের মন্দির গড়ার পক্ষে এর আগেও একাধিকবার সরব হয়েছেন যোগী। তাঁর পাশে দাঁড়িয়ে সম্প্রতি এ বিষয়ে সুর চড়িয়েছিল বিশ্ব হিন্দু পরিষদও (ভিএইচপি)।

ভিএচপি ঘোষণা দেয়, ২০১৮-এর মধ্যেই রাম মন্দির নির্মাণ করা হবে। এর জন্য একটি ‘অ্যাকশন প্লান’ বানানো হচ্ছে। উল্লেখ্য যে, যোগীর গুরু মহন্ত অবৈদ্যনাথ রাম মন্দির তৈরি লড়াইয়ের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন। তাঁর স্বপ্নই এবার পূরণ করার ইঙ্গিত দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

যোগী জানান, ‘২০২২ সালের মধ্যে ভারত থেকে দারিদ্র্য, নৈরাজ্য, কলুষতা দূর করার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেটাই প্রকৃতপক্ষে ‘রাম রাজ্য’ প্রতিষ্ঠার ইঙ্গিত।’ আর সেই পথেই একটু একটু করে কাজ এগিয়ে রাখছে ক্ষমতাসীন বিজেপি।

সম্প্রতি তাজমহল নিয়ে বিতর্কের ঝড় থামাতে গেরুয়া শিবিরের প্রথম মুখ্যমন্ত্রী হিসেবে আগ্রায় গিয়েছিলেন আদিত্যনাথ।

উল্লেখ্য, বিশ্বের অন্যতম সপ্তাশ্চর্য তাজমহলকে রাজ্যের দ্রষ্টব্য স্থানের তালিকা থেকে বাদ দিয়ে প্রথম বিতর্কটা তৈরি করেছিল যোগী সরকারের পর্যটন দপ্তরই। আর সেই বিতর্কই চরমে ওঠে, যখন তাজমহলকে ভারতীয় সংস্কৃতির কলঙ্ক বলে মন্তব্য করেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। তার মন্তব্যে রীতিমত তোলপাড় শুরু হয় ভারতে। ফলে বেশ অস্বস্তিতে পড়তে হয় উত্তরপ্রদেশের বিজেপি সরকারকে। সেসময় সরকারের ভাবমূর্তি ধরে রাখতে একপ্রকার বাধ্য হয়েই সুর নরম করেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। আগ্রা সফরের পর পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল হয়েছে। সেই প্রসঙ্গে শনিবার তিনি জানান, অযোধ্যা থেকে আগ্রা, পর্যটন কেন্দ্র হিসেবে সবস্থানকেই ঢেলে সাজানো হবে। অযোধ্যায় যে কাজ ইতিমধ্যে শুরুও হয়ে গিয়েছে।

সূত্র: সংবাদপ্রতিদিনডটইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: