সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যোগ ব্যায়াম শেখানোয় হুমকির মুখে মুসলিম নারী

নিউজ ডেস্ক::

মুসলমান হয়েও যোগব্যায়াম শেখানোয় ভারতের ঝাড়খন্ড রাজ্যের এক মুসলিম যোগব্যায়াম শিক্ষিকাকে হুমকি দেওয়া হচ্ছে। হুমকির কারণে তার বাড়িতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ।

রাজধানী শহর রাঁচির বাসিন্দা ওই শিক্ষিকা রাফিয়া নাজ স্নাতোকত্তর পড়ছেন। তিনি অনেক দিন ধরেই অনাথ শিশুদের যোগব্যায়াম শেখাচ্ছেন।

এ ব্যাপারে রাফিয়া নাজ বলেন, বছর তিনেক ধরেই হুমকি চলছিল, কিন্তু এখন তা সহ্যের সীমা ছাড়িয়ে গেছে।কয়েকদিন আগে বাড়িতে লোকে পাথর ছুঁড়েছে। আর তারপরে বাড়ির চারদিকে অনেক পুলিশ দেওয়া হয়েছে, সিসিটিভি লাগানো হয়েছে। মনে হচ্ছে জেলে বন্দি হয়ে আছি আমরা।

হুমকির ঘটনা লিখিতভাবে পুলিশকে জানান নি রাফিয়া। এ ব্যাপারে তিনি বলেন, অভিযোগ দায়ের করলেই কোর্ট-কাছারী করতে হবে। আমি সাধারন পরিবারের মেয়ে – কে করবে ওইসব!

অভিযোগ না জানালেও রাঁচির সিনিয়র পুলিশ সুপারিন্টেডেন্ট কুলদীপ দ্বিবেদী বিষয়টা জানতে পেরেই নিরাপত্তার ব্যবস্থা করেছেন। তার নিরাপত্তার ব্যাপারে খোঁজখবর রাখছেন পুলিশ প্রশাসনও।

রাফিয়া নাজ বলেন, বিশ্ব যোগ দিবসকে কেন্দ্র করে আমার ব্যাপারে সংবাদপত্রে ছাপা হয়েছিল। তখন থেকেই কলেজে হুমকি দেওয়া শুরু হয়। তারপরে বাবা রামদেবের সঙ্গে মঞ্চেও আমি যোগব্যায়াম প্রদর্শন করেছি।

তিনি বলেন, নিয়মিতই ফোন করে বলা হয় যে আমি মুসলিম হয়েও কী করে পুরুষদের যোগব্যায়াম করাই। অথচ আমি অনাথ আশ্রমের শিশুদের যোগ শেখাই।

কারা হুমকি দিচ্ছে তাকে, সেই বিষয়ে প্রশ্ন করলে রাফিয়া জানিয়েছেন, কারও নাম নিতে চাই না, তবে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের লোকই আছে তাদের মধ্যে। পুলিশ জানতে চেয়েছিল বলে তাদের বলেছি। অনেক কল রেকর্ডও দিয়েছি পুলিশকে।

চার বছর বয়স থেকে যোগ ব্যায়াম করেন রাফিয়া নাজ। নানা যোগ প্রদর্শনী করার কারণে কলেজেও যথেষ্ট জনপ্রিয় তিনি।

রাফিয়ার অভিযোগ, কলেজের ভোটে লড়ার সময় থেকেই তার যোগ ব্যায়াম করার জন্য একটি মহল থেকে দুর্নাম ছড়ানো শুরু হয়।

সূত্র: বিবিসি বাংলা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: