সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৩ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বুড়ো’ বলে ট্রাম্পকে ব্যঙ্গ করেছিলেন কিম!

আন্তর্জাতিক ডেস্ক::

তাকে ‘বুড়ো’ বলে ব্যঙ্গ করেছিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন! রোববার এক টুইট বার্তায় এমন অভিযোগই করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি ট্রাম্প আরও জানান, কিম-কে তিনি আর কখনোই ‘খাটো এবং মোটা’ বলবেন না তিনি।

ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কোঅপারেশন (এপিইসি)-তে অংশগ্রহনের পর এমন মন্তব্য করলেন ট্রাম্প।

এসময় বেশ কয়েকটি টুইট বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। সেগুলো থেকে জানা যায়, উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রের জবাবে তাদের বিরুদ্ধে একাধিক নিষেধাজ্ঞার ‘প্রস্তুতি’ নিচ্ছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। উত্তর কোরিয়াকে ‘পরমাণু অস্ত্রবিহীন’ করার প্রক্রিয়া রয়েছে চীনের হাতে।

গত সপ্তাহে ট্রাম্পের চীন সফরকালে কোরীয় উপদ্বীপকে ‘পরমাণু অস্ত্রমুক্ত’ করার অভিব্যক্তি পুনর্ব্যক্ত করেছিলেন শি জিনপিং। যদিও সে বিষয়ে পরিষ্কার কোনো ইঙ্গিত দেননি শি। যদিও ১৯৫০-৫৩’র কোরীয় যুদ্ধে সরাসরি মার্কিন বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছিল চীন।

ট্রাম্পের একাধিক টুইট বার্তার মধ্যে একটিতে তিনি বলেন, “আমি তাকে আর কখনোই ‘খাটো এবং মোটা’ বলব না, তারপরেও কেন কিম জং-উন আমাকে ‘বুড়ো’ বলে ব্যঙ্গ করলেন? আমি তার বন্ধু হওয়ার যথাসাধ্য চেষ্টা করছি, হয়ত কোনো একদিন সেটা সম্ভব হবে!”

গত সেপ্টেম্বরে ট্রাম্পকে ‘মানসিক ভারসাম্যহীন ভীমরতিগ্রস্ত মার্কিন বুড়ো’ বলেছিলেন কিম জং উন। উত্তর কোরিয়াকে ‘সম্পূর্ণ ধ্বংস করে দেয়ার’ ট্রাম্পের হুমকির পর এমন কথা বলেছিলেন কিম।

উত্তর কোরিয়া ইস্যুতে সবধরণের প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছে মার্কিন সরকার। কখনো সামরিক অভিযানের হুমকি তো কখনো আলোচনার টেবিলে আসার আহ্বান।

সূত্র: রয়টার্স

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: