সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মঞ্চ মাতালেন শাহ আলম সরকার ও আলেয়া বেগম

বিনোদন ডেস্ক:: আগের দুইবারের সফল আয়োজনের পর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব’ এর আজ শেষ দিন। শেষদিনের প্রথম সন্ধ্যায় মঞ্চ মাতিয়ে গেলেন বাউল শিল্পী শাহ আলম সরকার ও আলেয়া বেগম। দেশের বাউল গানের সফল এ দুই শিল্পী মঞ্চে পরিবেশনন করে বিখ্যাত সব বাউল গান। তারা মঞ্চে উঠে সন্ধ্যা ৬ টার পরেই। শরিয়ত-মারফত পালাগানে তার সঙ্গে ছিলেন আলেয়া বেগম।

শাহ আলম সরকার ও আলেয়া বেগম এর পর মঞ্চে গান পরিবেশন করছেন শাহানাজ বেলী।

‘ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব ২০১৭’-তে এবারে আসরে দেশ ও বিদেশের ১৪০ শিল্পী মঞ্চ মাতাচ্ছেন। প্রতিদিন সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠান শুরু হয়ে চলবে রাত দেড়টা পর্যন্ত। ফোক ফেস্টের এবারের আসরে দেশীয় শিল্পী ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, তিব্বতসহ বিভিন্ন দেশের শিল্পীরা গান পরিবেশন করছেন।

আজ উৎসবের শেষ দিনে মঞ্চ মাতালেন-বাংলাদেশের শাহ আলম সরকার এবং আলেয়া বেগম এবং শাহনাজ বেলি ছাড়াও শেষদিনে আজ গাইবেন ডেনমার্কের মিকাইল হেমনিতি উইনথার, ইরানের রাস্তাক, ভারতের বাসুদেব দাস বাউল এবং মালির গানের দল তিনারিওয়েন।

উল্লেখ্য, প্রায় আড়াই হাজার মৌলিক লোকগানের জনক শাহ আলম সরকার। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে বুকটা ফাইট্টা যায়, মায়ের কান্দন যাবত জীবন, আকাশটা কাঁপছিল কেন, বান্ধিলাম পিরিতামের ঘর ইত্যাদি।

মাদারিপুরের শিল্পী আলেয়া বেগমের জনপ্রিয় গান হচ্ছে মালা কার লাগিয়া। তিনি গানের দীক্ষা নিয়েছিলেন চান মিয়া ও আবদুর রহমান বয়াতির কাছ থেকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: