সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুষ্টিয়ায় জেডিসি পরীক্ষায় ৭ শিক্ষকের দণ্ড

নিউজ ডেস্ক:: কুষ্টিয়ার ভেড়ামারায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এক শিক্ষককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ওই কেন্দ্রের সচিবসহ সাত শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

শনিবার ভেড়ামারা আলিম মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ ৭ শিক্ষকের এ দণ্ডের কথা নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ জানান, ভেড়ামারা আলিম মাদরাসা কেন্দ্রে গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখানে তিনটি কক্ষে পরীক্ষা চলছিল। এর মধ্যে একটি কক্ষে দেখা যায় পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত প্রশ্ন পূরণে এক শিক্ষক সহায়তা করছেন। তার নাম সাইফুল ইসলাম। তিনি বার মাইল মাদরাসার শিক্ষক। তবে তিনি ওই কেন্দ্রে বা কক্ষে দায়িত্বরত কোনো শিক্ষক ছিলেন না। নিজের দোষ স্বীকার করায় তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া কেন্দ্রের দায়িত্বরত সচিবকে তিন মাস যে কোনো ধরনের পরীক্ষার দায়িত্ব হতে বহিষ্কার করা হয়েছে। ওই কেন্দ্রে অনুষ্ঠিত বাকি পরীক্ষা থেকে আরও ছয় শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

ইউএনও আরও জানান, বাকি পরীক্ষাগুলোতে অন্য শিক্ষকদের দায়িত্ব দেয়া হবে। তিনি বলেন, কোমলমতি পরীক্ষার্থীদের বড়দের এমন সহযোগিতা সত্যিই চরম লজ্জাজনক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: