সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নব্য জেএমবিকে অর্থ সরবরাহ : গ্রেফতার ৩

নিউজ ডেস্ক:: নব্য জেএমবিকে অর্থ সহায়তার অভিযোগে রাজধানীতে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত ১০টায় কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গুলশান-১ এর ১২৭ রোডের ১২নং বাসা থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, আবু তুরাব খান (৫৬), সাদিয়া হোসনা লাকী (৪৬) ও তাজরীন খানম শুভ (২৯)। জাতীয় শোক দিবসের (গত ১৫ আগস্ট) অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনা বাস্তবায়নে তারা অর্থ সহায়তা করে।

 

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ইউসুফ আলী জানান, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনাকে নসাৎ করে দেয় পুলিশের “অগাস্ট বাইট” অভিযান। সে ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতি হয়ে মারা যায় জঙ্গি সাইফুল ইসলাম। ঘটনার পরদিন ১৬ আগস্ট কলাবাগান থানায় একটি মামলা হয়।

তিনি জানান, মামলার তদন্তে হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারী আকরাম হোসেন খান নিলয়ের নাম উঠে আসে। নিলয় নব্য জেএমবির শীর্ষস্থানীয় নেতা। তার পিতা আবু তুরাব খান, মা সাদিয়া হোসনা লাকী ও বোন তাজরীন খানম শুভ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা নিলয়ের মাধ্যমে নব্য জেএমবির বায়াত গ্রহণ করে। তারা বিভিন্ন সময় সংগঠনের কাজে অর্থ সরবরাহ এবং বিভিন্ন জনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে সংগঠনে দিত। তারা জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহের বিষয়টি স্বীকার করেছে।

নিলয় সম্পর্কে আরও তথ্য জানতে শনিবার তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতের নির্দেশে তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: