সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প-পুতিনের হ্যান্ডসেক

আন্তর্জাতিক ডেস্ক:: ভিয়েতনামে এশিয়া প্যাসিফিক ইকোনোমিক কো-অপারেশন (এপেক) শীর্ষ সম্মেলনের প্রথম দিন শুক্রবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন করমর্দন করেছেন। তবে তারা কোনো শুভেচ্ছা বিনিময় করেছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

আর ভিয়েতনামে যে এই দুই নেতার মধ্যে কোনো বৈঠক হবে না তা আগেই জানিয়ে দিয়েছিলো হোয়াইট হাউস।

শুক্রবার দুই নেতার দেখা হয় নৈশভোজে। দেখা হলেও আনুষ্ঠানিক কোনো সাক্ষাৎ হয়নি বলে জানিয়েছে হোয়াইট হাউস। ভিয়েতনামে নৈশভোজের আগে অংশগ্রহণকারী শীর্ষ নেতাদের গ্রুপ ছবি তোলার সময়ও ট্রাম্প ও পুতিন পাশাপাশি দাঁড়িয়ে হাসিমুখে ছবি তুলেছেন। তারপর বিচ্ছিন্ন হয়ে টেবিলের আলাদা আলাদা জায়গায় বসে নৈশভোজে অংশ নিয়েছেন।

এর আগে হোয়াইট হাউস জানিয়েছিল, উভয়পক্ষের সূচী না মেলায় আনুষ্ঠানিক বৈঠকের কোনো পরিকল্পনা করা হয়নি, তারপরও তাদের পরস্পরের সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা আছে।

ভিয়েতনামের ডানাংয়ে ল্যান্ড করার কয়েক মিনিট আগে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স সাংবাদিকদের বলেছিলেন, ‘দুই নেতার মধ্যে বৈঠকের কোনো সম্ভাবনা নেই। তাদের দুজনেরই সিডিউল সমস্যা রয়েছে। যদিও তারা একই স্থানে যাচ্ছেন।’

গতকাল শুক্রবার থেকে ভিয়েতনামের ডানাংয়ে শুরু হয়েছে এপেকের শীর্ষ সম্মেলন। এপেক দেশগুলোর নেতাদের মূল বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার।

বারো দিনের এশিয়া সফরের চতুর্থ পর্বে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এখন ভিয়েতনামের এই অবকাশযাপন শহরটিতে আছেন। আগামী ১৩ নভেম্বর ফিলিপাইন সফরের মধ্য দিয়ে শেষ হচ্ছে ট্রাম্পের দীর্ঘ এশিয়া ট্যুর।

সূত্র: রয়টার্স

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: