সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিপিএল ঢাকা পর্ব শুরু : রাজশাহী-রংপুর ও ঢাকা-সিলেট মুখোমুখি হবে আজ

স্পোর্টস ডেস্ক ::
সিলেট পর্ব শেষ করে রাজধানী ঢাকায় ফিরেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরটি। নতুন ভেন্যুতে নতুন উদ্যমে শুরু করবে এবারের আসরের সাত দল। আজ শনিবার মাঠে থেকে গড়াচ্ছে ঢাকা পর্বের খেলা।
মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের ঢাকা পর্বের প্রথম লড়াইটি আজ শনিবার বেলা দেড়টায় হবে রাজশাহী কিংস আর রংপুর রাইডার্সের মধ্যে। দিনের অপর খেলায় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে স্বাগতিক ঢাকা ডাইনামাইটস আর সিলেট সিক্সার্স।
শীতের আগমনী বার্তা শোনা যাচ্ছে। সন্ধ্যার পর এখনই টুকটাক শিশির পড়ছে। সে বিষয়টি মাথায় রেখে ঢাকা-পর্বের ম্যাচের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দিনের প্রথম ম্যাচ শুরু হবার কথা ছিল দুপুর দুইটায়। সেটি আধা ঘন্টা এগিয়ে দুপুর দেড়টা করা হয়েছে। আর সন্ধ্যা সাতটার ম্যাচ এগিয়ে আনা হয়েছে সন্ধ্যা ছয়টায়। তবে শুক্রবারের ম্যাচগুলোতে সময়সূচির পরিবর্তন হবে না।
সিলেট থেকে ইতোমধ্যেই ঢাকায় এসে গেছে দলগুলো। স্বাগতিক ঢাকা ডাইনামাইটস আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স বৃহস্পতিবার অনুশীলনও করেছে। এদিন অনুশীলনের মধ্যমণি ছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে আসা পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি।
প্রথম আসর থেকেই নিয়মিত বিপিএলে অংশ নিচ্ছেন আফ্রিদি। সিলেট-পর্বে তাকে দেখা যায়নি। ঢাকায় তার ‘বুম-বুম’ পারফম্যান্স দেখতে মুখিয়ে আছেন দর্শকরা। রাজশাহী কিংসের বিপক্ষে প্রথম ম্যাচেই মাঠে দেখা যাওয়ার কথা এই লেগস্পিনিং অলরাউন্ডারকে।
সিলেট-পর্বে মোট ৮টি ম্যাচ খেলা হয়েছে। স্বাগতিক দল হিসেবে সেখানে পুরো ফায়দাটা নিতে পেরেছে নাসির হোসেনের দল। এখন পর্যন্ত বিপিএলের পয়েন্ট তালিকায় সবার উপরে তারা। ৪ ম্যাচের ৩টিতেই জিতেছে সিলেট। একটি হারলেও ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন নাসির-সাব্বির-থারাঙ্গারা।
নিজেদের ডেরায় ঢাকা ডাইনামাইটসের এবার সুযোগ থাকবে সিলেটকে টপকে শীর্ষস্থান দখলের। ২ ম্যাচে একটি করে জয়-পরাজয় নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে সাকিব আল হাসানের দল। তিন এবং চার নাম্বার স্থানে আছে যথাক্রমে মিসবাহ-উল-হকের চিটাগং ভাইকিংস আর মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। দুই ম্যাচ খেলে ঢাকার মতই ২ পয়েন্ট করে পেয়েছে তারা।
সিলেট-পর্বে রীতিমত হতাশ করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানর। রান সংগ্রাহকের তালিকায় তাই নেই টাইগার দলের তারকা ব্যাটসম্যানরা। প্রথমপর্বে ব্যাট হাতে মাঠ দাপিয়ে বেড়িয়েছেন বিদেশি ক্রিকেটাররা।
সর্বাধিক রান সংগ্রাহকের তালিকার শীর্ষে রয়েছেন সিলেট সিক্সার্সের হয়ে খেলা লঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা। চলতি আসরের প্রথম তিন ম্যাচে টানা তিন অর্ধশতক করে মোট ১৯৬ রান নিয়ে রয়েছেন এই তালিকার প্রথম স্থানে। তারপরে রয়েছেন সিলেটের আরেক ক্রিকেটার ক্যারিবিয় আন্দ্রে ফ্লেচার। তার সংগ্রহ ৪ ম্যাচ থেকে ১৫১ রান। এ তালিকার তৃতীয় স্থানে আছেন চিটাগং ভাইকিংসের লুক রঞ্চি। মাত্র ২ ম্যাচ খেলে তার সংগ্রহ ১১৮ রান।
বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহে শীর্ষ দশে একমাত্র দেশি ক্রিকেটার হলেন মোহাম্মদ মিঠুন। রংপুর রাইডার্সের হয়ে খেলা এই ব্যাটসম্যান ২ ম্যাচে ৬৯ রান করে আছেন তালিকার অষ্টম স্থানে। দেখা যাক, ঢাকায় এসে মুশফিক-সাকিব-নাসিররা বাজিমাত করতে পারেন কি না। বিপিএল আয়োজনের আসল উদ্দেশ্য তো সফলতা পাবে তাতেই!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: