সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে বঙ্গবন্ধুর ৭ ই মার্চ ভাষণ : মেমোরি অব দ্য ওয়ার্ল্ড স্বীকৃতি উৎযাপন

প্রবাস ডেস্ক ::
বীর বাঙালির হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণের অনন্য দলিল কে সম্প্রতি জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কো ‘র স্বীকৃতি প্রদান উপলক্ষ্যে বঙ্গবন্ধু লেখক – সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখা এক আনন্দ উৎসবের আয়োজন করে । পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে শুরুতে মিষ্টি মুখ করেন বঙ্গবন্ধু লেখক – সাংবাদিক ফোরামের যুক্তরাজ্য ও লন্ডন শাখার নেতৃবৃন্দ সহ ব্রিটেনের বিভিন্ন অঞ্চল থেকে আসা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকবৃন্দ ।

উৎসবে আগত নেতৃবৃন্দের মিষ্টিমুখ পর্ব শেষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদারের সভাপতিত্বে,সাধারণ সম্পাদক শাহ রহমান বেলালের পরিচানায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক,কলামিস্ট ফোরামের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মতিয়ার চৌধুরী। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে,ফোরামের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আনসার আহমেদ উল্লাহ, সহ সভাপতি নাজমা হোসেন, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ব্যারিস্টার এনামুল হক, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সায়াদ আহমদ সাদ, সোনারতরি’র যুগ্ম আহবায়ক রুমি হক,বঙ্গবন্ধু ইয়াং রাইটার্স ফোরামের সেজুতি মনসুর , বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম লন্ডন শাখার সহ সভাপতি সৈয়দ হিলাল সাইফ, সহ সভাপতি নূরুন্নবী আলী, সদস্য আনহার মিয়া, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য শাহ রাসেল,আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দের মধ্যে মিসবাহ মাসুম, দুলাল আহমেদ, এনামুল হক, সাইফুল আলম লিটন, রবিউল হাসান ভূঁইয়া সহ আরো অনেকে।

সভায় বক্তাগণ ইউনেস্কো কে ধন্যবাদ জানিয়ে মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ত্যাগ দূরদর্শিতা ও নেতৃত্বে বাঙালি জাতি কে স্বাধিকার ও স্বাধীনতার পথে কিভাবে ধাবিত করেন তার বিশদ আলোচনা করেন । ফোরামের লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার উপস্থিত সবাই কে ধন্যবাদ ও মুজিবীয় শুভেচ্ছা জানিয়ে নৈশ ভোজের মাধ্যমে উৎসবের সমাপ্তি ঘোষণা করেন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: